উপজেলা পরিষদ নির্বাচন তালতলীতে বিদ্রোহী প্রার্থীকে ২৪ ঘন্টার আল্টিমেটাম!

প্রথম পাতা » বরগুনা » উপজেলা পরিষদ নির্বাচন তালতলীতে বিদ্রোহী প্রার্থীকে ২৪ ঘন্টার আল্টিমেটাম!
সোমবার ● ১০ জুন ২০১৯


---

আমতলী সাগরকন্যা প্রতিনিধি॥
তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও যুবলীগ সভাপতি মোঃ মনিরুজ্জামান মিন্টুকে নির্বাচনী প্রচারনা কার্যক্রম থেকে সরে দাড়ানোর জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাল দিয়েছে বরগুনা জেলা আওয়ামীলীগ। প্রচারনা থেকে সরে না দাড়ালে তার বিরুদ্ধে দলীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। সোমবার উপজেলা আওয়ামীলীগ বর্ধিত সভায় এ সিধান্ত নেয়া হয়।
জানাগেছে, গত ৯ মে তালতলী উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ভোট গ্রহন ১৮ জুন। উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন  পেতে গত ১৩ মে তালতলী উপজেলা আওয়ামীলীগ বর্ধিত সভা করে। ওই সভায় চারজনের নাম প্রস্তাব করে বরগুনা জেলা আওয়ামীলীগ কার্যালয়ে তালিকা প্রেরণ করেন। বরগুনা জেলা আওয়ামীলীগ ওই চারজন থেকে মোঃ রেজবি-উল-কবির জোমাদ্দার, মোঃ তৌফিকুজ্জামান তনু ও উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি যুবলীগ সভাপতি বর্তমান বরখাস্তকৃত উপজেলা চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মিন্টুর নাম প্রস্তাব করে আওয়ামীলীগ কেন্দ্রিয় কার্যালয়ে তালিকা পাঠায়। কেন্দ্রিয় আওয়ামীলীগ যাছাই বাছাই কমিটি তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোঃ রেজবি-উল-কবির জোমাদ্দারকে মনোনয়ন দিয়েছেন। দলের মনোনয়ন না পেয়ে মোঃ মনিরুজ্জামান মিন্টু দলের বিদ্রোহী প্রার্থী হয়ে লড়ছেন। বিদ্রোহী প্রার্থী হিসেবে দলের মনোনিত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগ উঠে তার বিরুদ্ধে। দলীর শৃংখলা ভঙ্গের দায়ে তাকে দল থেকে বহিস্কারের দাবী তুলেছেন অনেক নেতা-কর্মী। সোমবার তালতলী উপজেলা আওয়ামীলীগ বর্ধিত সভা করে বিদ্রোহী প্রার্থী মোঃ মনিরুজ্জামান মিন্টুকে নির্বাচনী প্রচারণা থেকে সরে দাড়ানোর জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে বরগুনা জেলা আওয়ামীলীগ। ২৪ ঘন্টার মধ্যে নির্বাচনী প্রচারণা থেকে সরে না দাড়ালে তার বিরুদ্ধে দলীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়ায় সিধান্ত হয় ওই সভায়।
তালতলী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক  ছোটবগী ইউপি চেয়ারম্যান মোঃ তৌফিকুজ্জামান তনু বলেন, বিদ্রোহী প্রার্থী মনিরুজ্জামান মিন্টুকে নির্বাচনী প্রচারণা থেকে সরে দাড়ানোর জন্য বরগুনা জেলা কমিটি ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে।  ২৪ ঘন্টার মধ্যে নির্বাচনী প্রচারণা কার্যক্রম থেকে সরে না দাড়ালে তার বিরুদ্ধে দলীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়।
তালতলী উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও যুবলীগ সভাপতি বিদ্রোহী প্রার্থী মনিরুজ্জামান মিন্টু বরগুনা জেলা আওয়ামীলীগের দেয়া ২৪ ঘন্টার আল্টিমেটামের বিষয়টি জানার কথা অস্বীকার করে বলেন, নির্বাচনী প্রচারনা থেকে সরে দাড়ানোর প্রশ্নই আসে না। আমি আমার মত নির্বাচনী প্রচারণা চালিয়ে যাব।
বরগুনার জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আলহাজ¦ জাহাঙ্গির কবির বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে বিদ্রোহী প্রার্থী মনিরুজ্জামান মিন্টু নির্বাচনী প্রচারনা থেকে সড়ে না দাড়ালে তার বিরুদ্ধে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে দলের সকল পদ থেকে বহিস্কারের সুপারিশ করে দলীয় কেন্দ্রিয় কার্যালয় পাঠানো হবে। কেন্দ্র তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

বাংলাদেশ সময়: ১৫:২৬:৪০ ● ১৭২৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ