এবার ডেল্টা লাইফ টাওয়ারের আগুন

প্রথম পাতা » সর্বশেষ » এবার ডেল্টা লাইফ টাওয়ারের আগুন
শনিবার ● ৩০ মার্চ ২০১৯


---

ঢাকা সাগরকন্যা অফিস॥
রাজধানীর গুলশান-২ নম্বরে অবস্থিত বহুতল ডেল্টা লাইফ টাওয়ারের আগুন নেভানো সম্ভব হয়েছে। ভবনটির চতুর্থ তলার সার্ভার রুমে শনিবার বিকাল ৩টা ৪৮ মিনিটে আগুন লেগেছিল। তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এলেও ভবনটির নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নিভিয়ে ফেলা হয়। সরেজমিন ভবনটিতে ঢুকে দেখা গেছে, ডেল্টা লাইফের চার তলায় অস্ট্রিয়া, ডেনমার্ক ও সুইডেনের ভিসা সেন্টার অফিস। সেই ফ্লোরের উত্তর দিকের একটি স্টোর রুমের লাইট বিস্ফোরিত হয়। ভবনটির নিজস্ব হাইড্রেন্ট ও ফায়ার ফাইটিং ইউনিট দিয়ে আগুন নেভানো হয়।
ভবনটির প্রকৌশলী আরিফ হোসেন বলেন, চার তলার কোনার দিকে একটি স্টোর রুমের লাইট বিস্ফোরিত হয়। আমরা নিজেদের ব্যবস্থাপনায় আগুন নেভাতে সক্ষম হয়েছি। আমাদের ভবনে আগুন নিয়ন্ত্রণের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা আছে।
বারিধারা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ভবনটির চার তলার সার্ভার রুমে আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়েই আমরা চিলে আসি। তবে ততক্ষণে আগুন নিভে গেছে।
তিনি বলেন, ‘আমরা দেখেছি, ভবনটির এই ফ্লোরে ভেন্টিলেশনের কোনও ব্যবস্থা নেই। আর পুরো ভবনেই ইলেক্ট্রিক ডোর লক করা আছে। ফলে আগুন লাগার খবরে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়ায় এই ডোর লকের কারণে ফায়ার কর্মীরাও তাৎক্ষণিক ওপরে যেতে পারেননি।’
তিনি আরও জানান, হাইরাইজ (বহুতল) ভবন হলেও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ভবনটিতে নেই। এখন ভবনটি তল্লাশি করা হবে। ভবনটিতে কী কী অগ্নি নির্বাপক ব্যবস্থা আছে আর কী কী নেই তা এখন খতিয়ে দেখা হবে।

বাংলাদেশ সময়: ১৭:১৮:২৮ ● ৫৫০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ