চরফ্যাশনে যৌতুকলোভী স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে যৌতুকলোভী স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা
বুধবার ● ২০ সেপ্টেম্বর ২০২৩


চরফ্যাশনে যৌতুকলোভী স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলার চরনাজিম উদ্দিন গ্রামের মোস্তাফিজুর রহমান মাহমুদের যৌতুক নির্যাতনে স্ত্রীর নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে। স্ত্রীর উক্তি আমি কি নির্যাতনের বিচার পাবনা? আমাকে যৌতুকের জন্যে কারনে অকারণে নির্যাতন করে থাকে। আমি স্থানীয় ভাবে বিচার দাবী করছি। কোন বিচার পায়নি ফলে ভোলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে কপ্লেইন পিটিশন ১৪৪/২৩নং মামলা দায়ের করেছি।
মামলা ও অভিযোগ সূত্রে জানা যায়, চরমাদ্রাজ ৩নং ওয়ার্ডের সামছুদ্দিন মাষ্টারের ছেলে মাহমুদের সাথে নীলকমল চরনুরুল আমীন গ্রামের জুলফিকার রহমান বাচ্চুর কন্যা হাসনা হেনার সাথে ২ লাখ টাকা দেন মহরে ইসলামী শরিয়াহ মোতাবেক বিয়ে সম্পন্ন হয়। বিবাহের জীবনে তাদের দু‘টি সন্তান রয়েছে। স্ত্রীর হাসনার অভিযোগ তার স্বামী সংসার জীবনে পরকিয়া প্রেমের সাথে জড়িত ছিল। এই জন্যে তাকে যৌতুকের জন্যে প্রায় মারধর করত। স্বামী মাহমুদকে প্রায় ২লাখ টাকা যৌতুক দেয়া হয়েছে। তার পরেও তিনি ক্ষ্যন্ত হয়নি। আবারও যৌতুকের জন্যে নির্যাতন চালায়। পরে তিনি ভোলা নারী ও শিশু
নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করেছেন। তার দাবি মামলাটি উপজেলা সমাজ সেবা কর্মকর্তার কাছে তদন্তের জন্যে আসে। উক্ত কর্র্মকর্তা উৎকোচের বিনিময় তার বিরুদ্ধে আদালতে রিপোর্ট প্রদান করেছেন। আদালতে মামলা নারাজি দেয়া হয়েছে। মামলার বাদী নির্যাতিত হাসনা হেনা স্বামীর সাথে সংসার করার জন্যে বিচার দাবী করছেন। স্বামী মোস্তাফিজুর রহমান মাহমুদ বলেন, আমার কাছ থেকে তার পিতা বাচ্চু মাষ্টার টাকা ধার নিয়েছে। স্ত্রীর কার্যকলাপ ভাল নয় তাই তার সাথে আমার সম্পর্ক নেই।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:১৩:০০ ● ৫৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ