প্রধানমন্ত্রীকে কটুক্তিগৌরনদীতে দ্রুত বিচার মামলায় বিএনপির নেতা গ্রেফতার

প্রথম পাতা » বরিশাল » প্রধানমন্ত্রীকে কটুক্তিগৌরনদীতে দ্রুত বিচার মামলায় বিএনপির নেতা গ্রেফতার
বৃহস্পতিবার ● ১৪ সেপ্টেম্বর ২০২৩


কাইফি শিকদার

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি করে ফেইস বুকে স্ট্যার্টাস দিয়ে বরিশালের গৌরনদীতে নিজ এলাকায় এাস সৃষ্টি করার অভিযোগে বিএনপির ২নেতাকর্মীর নাম উল্লেখ করে বিএনপির অজ্ঞাতনামা আরো  ২০/২৫ নেতাকর্মীকে আসামি করে গৌরনদী থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
বৃহস্পতিবার ভোররাত সাড়ে ৩টার দিকে গৌরনদী উপজেলা ছাত্রলীগের সভাপতি ও উত্তর বিজয়পুর এলাকার বাসিন্দা জুবায়ের ইসলাম সান্টৃু ভূইয়া বাদি হয়ে এ মামলা দায়ের করেন।  মামলার আসামিরা হলেন- সরকারি গৌরনদী বিশ^^বিদ্যালয় কলেজ ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক কাইফি শিকদার মিমি (২৫) ও তার বাবা গৌরনদী পৌর বিএনপির যুগ্ন-আহ্বায়ক আবুল কালাম শিকদার (৬০) এবং বিএনপি ও সহযোগী সংগঠনের অজ্ঞাতনামা ২০/২৫ নেতাকর্মী। তাৎক্ষনিক পুলিশ পৌরসভার উত্তর বিজয়পুর এলাকায় অভিযান চালিয়ে মামলার ২নং আসামি পৌর বিএনপির যুগ্ন-আহ্বায়ক আবুল কালাম শিকদারকে গ্রেফতার করেছে।
মামলার এজাহারে বাদি উল্লেখ করেন, গত ১২ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে বাদি গৌরনদী বাসস্ট্যান্ডস্থ দলীয় কার্যালয়ে অবস্থানকালিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইস বুক চালানোর সময় Kaife shikdar নামের ফেইস বুক আইডি যাহার আইডি লিংক https t//www.facebook.com/kaife.sikdar  এবং নিউমেরিক আইডি  100006987519236 দিয়ে  বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ফ্রান্সের প্রধানমন্ত্রী এমানুয়েল ম্যাক্রোঁ’র অভ্যর্থনার ও কুশল বিনিময়ের একটি ছবি ব্যবহার করে ফ্রান্সের বুকে একখন্ড বাংলাদেশ, ওয়াজেদ মিয়া অশান্তিতে ছিল মৃনাল কান্তির জন্য, আর এখন মৃণাল কান্তির আর্তনাদ শুনতে হচ্ছে বিদেশীদের জন্য, আসলে বুবু তুমি কার?” লিখে অশালীন ও আপত্তিকর পোস্ট প্রদান করেছে।  উক্ত পোস্ট মূহুর্তের মধ্যে ভাইরাল হয়ে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়।  সরকারি গৌরনদী কলেজ ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক কাইফি শিকাদার মিমি(২৫) উক্ত আইডিটি ব্যবহার করে আসছিল। তার পিতা আবুল শিকাদার উক্ত পোস্টটি ফটোকপি করে এলাকায় বিতরণ করেছে। গত ১৩ সেপ্টেম্বর বিকাল সোয়া ৪টার দিকে  উত্তর বিজয়পুর এলাকায় কাইফি শিকদারের বাড়ির কাছে আকস্মিকভাবে ২০/২২৫ জনে দলবদ্ধ হয়ে শক্তির মহড়া প্রদর্শন করেয় স্থানীয় জনসাধারনের মধ্যে  এাস ও বিশৃঙ্খলা সৃষ্টি করে।
গৌরনদী থানার ওসি মো. আফজাল হোসেন জানান, প্রধানমন্দ্রী শেখ হাসিনাকে কটুক্তি করে ফেইস বুকে স্ট্যাটাস দিয়ে দলবদ্ধ হয়ে এলাকায় এাস সৃ্িস্ট করার অভিযোগে উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের ইসলাম সান্টু ভূইয়া বাদি হয়ে ২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ২০/২৫ জনকে আসামি করে থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেছে। তাৎক্ষনিক পুলিশ অভিযান চালিয়ে আবুল শিকদারকে গ্রেফতার  করেন।  গ্রেফতারকৃত আবুল শিকদারকে বৃহস্পতিবার দুপুরে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  তদন্তে সাইবার অপরাধ নিরাপত্তা আইনে   অপরাধের সত্যতা পাওয়া গেলে আদালতের নির্দেশে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে ওসি আফজাল হোসেন জানান।


এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৫:০২ ● ১২৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ