কাউখালীতে ৪৫ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে ৪৫ আশ্রয়কেন্দ্র প্রস্তুত
শুক্রবার ● ১২ মে ২০২৩


কাউখালীতে ৪৫ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

কাউখালী(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

মোখা‘র প্রভাবে কাউখালীতে চলছে তীব্র তাপদাহ চলছে। সকাল থেকে প্রচন্ড রোদ ও তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। অসহনীয় গরমে খেটে খাওয়া মানুষ রয়েছে চরম বিপাকে। অপর দিকে মানুষের মধ্যে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। নদীর তীবরর্তী ১০ গ্রামের মানুষের মাঝে। অস্থায়ী বেড়িবাঁধ, ফসলি জমি, বসতবাড়ির  কয়েক হাজার পরিবার হুমকির মুখে।
এর ক্ষয়ক্ষতি মোকাবিলা ও দুর্যোগ পরবর্তী করণীয় ঠিক করতে কাউখালী উপজেলা প্রশাসনসহ সরকারি-বেসরকারি উদ্যোগে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।
শুক্রবার বিকেলে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরিভাবে এক সভা করেছেন। প্রস্তুতি রাখা হয়েছে ৪৫টি আশ্রয় কেন্দ্র। উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিঞা মনু’র সভাপতিত্বে ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় প্রস্তুতি সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মেহের নিগার সুলতানা, ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন সিকদার, ইউপি চেয়ারম্যান মো.মোস্তাফিজুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার আব্দুল হাকিম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারি প্রকৌশলী আসাদুজ্জামান সাকির, সভায় দুর্যোগ মোকাবিলায় করণীয় বিষয়ে আলোচনা করেন।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৪:৪০ ● ২০০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ