সভাপতি-মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক জিএম হাসানআমতলী উপজেলা আওয়ামীলীগ পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা

প্রথম পাতা » বরগুনা » সভাপতি-মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক জিএম হাসানআমতলী উপজেলা আওয়ামীলীগ পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা
শনিবার ● ৬ মে ২০২৩


সভাপতি-মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক জিএম হাসান

বরগুনা সাগরকন্যা প্রতিনিধি॥

কাউন্সিলের ছয় মাস পরে আমতলী উপজেলা আওয়ামীলীগ পুর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছে। এতে মোঃ মতিয়ার রহমানকে সভাপতি ও জিএম ওসামনী হাসানকে সাধারণ সম্পাদক করা হয়। শুক্রবার রাতে বরগুনা জেলা আওয়ামীলীগ সভাপতি সাংসদ ধীরেন্দ্র দেবনাধ শম্ভু ও সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর কবির স্বাক্ষরিত এক চিঠিতে ৭১ সদস্য বিশিষ্ট পুর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়। এ কমিটি নিয়ে আমতলীতে ধু¤্রজালের সৃষ্টি হয়েছে। কমিটি ঘোষনার খবর আমতলীতে ছড়িয়ে পরলে শুক্রবার রাত ১০ টার দিকে মোঃ মতিয়ার রহমানের নেতৃত্বে আওয়ামীলীগের একাংশের নেতাকর্মীরা আনন্দ মিছিল করেছে। শনিবার তারা আমতলী পৌর শহরে মিষ্টি বিতরন করেছে। অপর দিকে আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকানসহ আওয়ামীলীগের অপরাংশের নেতা কর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
জানাগেছে, গত বছর ৩০অক্টোবর আমতলী উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই কাউন্সিল চলাকালিন সময়ে আওয়ামীলীগের কেন্দ্রিয় নেতাদের সামনে মোঃ মতিয়ার রহমানের লাল বাহিনী গোলাম সরোয়ার ফোরকানের সমর্থকদের ওপর হামলা করে। ওই হামলায় জিএম হাসান, জিএম মুছা ও সাংবাদিকসহ অন্তত অর্ধ শতাধিক আহত হয়। পন্ড হয়ে যায় কাউন্সিল। এ কাউন্সিলের এক  মাস ১১ দিন পরে অর্থ্যাৎ ১৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার মৌখিক নির্দেশে কেন্দ্রীয় কমিটি আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকানকে সভাপতি ও জিএম ওসমানী হাসানকে সাধারণ সম্পাদক ঘোষনা করা হয়। গত পাঁচ মাস ধরে তারা দলীয় কার্যক্রম চালিয়ে আসছেন। শুক্রবার রাতে বরগুনা জেলা আওয়ামীলীগ সভাপতি সাংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ও সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর কবির স্বাক্ষরিত এক চিঠিতে মোঃ মতিয়ার রহমানকে সভাপতি ও জিএম ওসমানী হাসানকে সাধারণ সম্পাদক করে আমতলী উপজেলা আওয়ামীলীগ পুর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়। ওই চিঠিতে উল্লেখ আছে, গত ৩০  মার্চ সকাল ১১ টায় গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি গণতন্ত্রের মানসকন্যা  জননেত্রী শেখ হাসিনার সঙ্গে বরগুনা জেলা আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে এক সাংগঠনিক নির্দেশনামুলক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় আমতলী উপজেলা শাখার কমিটি গঠন বিষয়ে বাংলাদেশ আওয়ামীলীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি জননেত্রী শেখ হাসিনা আমতলী উপজেলা শাখায় মোঃ মতিয়ার রহমানকে সভাপতি ও জিএম ওসমানী হাসানকে সাধারণ সম্পাদক করে পুর্নাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ প্রদান করেছেন। সেই মোতাবেক আমতলী উপজেলা শাখার পুর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছে। এ কমিটি ঘোষনার খবর আমতলীতে ছড়িয়ে পরার সাথে সাথে শুক্রবার রাত ১০ টার দিকে পৌর শহরে আওয়ামীলীগের একাংশ আনন্দ মিছিল করেছে। তারা শনিবার পৌর শহরে মিষ্টি বিতরন করেছেন। অপরদিকে গোলাম সরোয়ার ফোরকানসহ আওয়ামীলীগের অপরাংশের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
এ বিষয়ে আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্দেশে কেন্দ্রীয় কমিটি আমাকে সভাপতি ও জিএম ওসমানী হাসানকে সাধারণ সম্পাদক করে মৌখিক কমিটি ঘোষনা করেছেন। সে অনুসারে গত পাঁচমাস দলীয় কার্যক্রম চালিয়ে আসছি। এখন কিভাবে আবার জেলা কমিটি আমাকে বাদ দিয়ে কমিটি ঘোষনা করেছেন তা আমার জানা নেই। তিনি আরো বলেন, গত ১৭ ফেব্রুয়ারী দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কার্যালয়ে বরগুনা জেলা আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতাদের নিয়ে বৈঠক হয়। ওই বৈঠকে কেন্দ্রীয় নেতারা জানিয়ে দেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দেয়া কমিটিই সঠিক। ওই অনুসারে জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদককে কমিটি ঘোষনার নির্দেশ দেন। কিন্তু তারা কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা উপেক্ষা করে আমাকে বাদ দিয়ে কমিটি ঘোষনা করেছেন।
আমতলী উপজেলা আওয়ামীলীগের নর্বগঠিত কমিটির সভাপতি ও আমতলী পৌরসভার মেয়র মতিয়ার রহমান বলেন,৭১ সদস্যর পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছে।বস্তুনিষ্ট ও আধুনিক কমিটি হয়েছে। সমন্বয় করতে গিয়ে একটু সমস্যা হয়েছে। তারপরও আমরা মেনে নিয়েছি।আমরা দলটাকে ঐক্যবদ্ধ আওয়ামীলীগ গঠন করতে চাই। সামনে নির্বাচন মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার চ্যালেঞ্জিং নির্বাচন। সেটাকে সামনে রেখে সবাই ভুল বোঝাবুঝির অবসান করে আমরা আওয়ামীলীগকে ঐক্যবদ্ধভাবে সাজাবো।আমরা নির্বাচন,আন্দোলন সংগ্রামে সবাই একসাথে কাজ করবো। আমার জীবন দিয়ে চেষ্টা করবো দলের ভিতর কোন ভুল বোঝাবুঝি না থাকে।
বরগুনা জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির বলেন, আমতলী উপজেলা কমিটি ঘোষনা করা হয়েছে। ওই কমিটিই দলীয় কার্যক্রম পরিচালনা করবেন।
বাংলাদেশ আওয়ামীলীগ জেষ্ঠ্য যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, এ বিষয়ে আমি কোন মন্তব্য করতে পারবো না। যেহেতু আমি কমিটি দেখি নাই।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৬:০৮ ● ৮১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ