নেছারাবাদ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা
বুধবার ● ২২ মার্চ ২০২৩


---

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

 

“বাংলাদেশের একজন মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবেনা” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ অঙ্গীকার পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় আজ বাস্তবায়িত হল। সারাদেশে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান চলমান কার্যক্রমের অংশ হিসেবে ৪র্থ ধাপে এই উপজেলায় ১শ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ‘ক শ্রেনীর’ জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছে।
ঊুধবার (২২ মার্চ) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী যুক্ত হয়ে সারাদেশে এ কার্যক্রমের উদ্ভোধন করলে, ১শ টি পরিবারের কাছে সনদপত্র ও দলিল হস্তান্তর করা হয়। এর মধ্য দিয়ে এই নেছারাবাদ উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত হলো। এর পূর্বে ৩টি ধাপে এই উপজেলায় ৪৯৭ টি পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছিলো। এ উপলক্ষে ইউএনও মো. মাহবুব উল্লাহ মজুমদার এর সভাপতিত্বে উপজেলা মুক্তিযুদ্ধ কমপ্লেক্সে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় ভার্চুয়ালী যুক্ত হয়ে বক্তব্য রাখেন মৎস্য ও প্রানিসম্পদমন্ত্রী শ. ম. রেজাউল করিম (এমপি)।
সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, সহকারী কমিশনার (ভূমি) তাপস পাল, ওসি মো. জাফর আহম্মেদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সৈয়দ সহিদ উল আহসান, সাধারণ সম্পাদক এস এম মুইদুল ইসলাম মুহিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান রনী দত্ত, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা  কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী সাখাওয়াত হোসন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মানস কুমার দাস প্রমুখ। এসময় সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩১:৫৯ ● ৯১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ