‘আশ্রায়নের বাসিন্দারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেহমান‘-ইউএনও ইমরান

প্রথম পাতা » পটুয়াখালী » ‘আশ্রায়নের বাসিন্দারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেহমান‘-ইউএনও ইমরান
সোমবার ● ২০ মার্চ ২০২৩


‘আশ্রায়নের বাসিন্দারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেহমান‘-ইউএনও ইমরান

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

‘আশ্রায়নের বাসিন্দারা প্রধানমন্ত্রীর মেহমান-কাজেই তাদের সবাইকে সন্মানের দৃষ্টিতে দেখতে হবে। গতকাল রবিবার সকালে পটুয়াখালীর দুমকি উপজেলা নির্বাহি কর্মকর্তার সভাকক্ষে ‘আশ্রায়ন প্রকল্প-২ আওতায় ৪শ‘২৩ ভূমিহীন ও গৃহীন পরিবারকে প্রধানমন্ত্রীর দেয়া নূতন ঘরে পুণর্বাসন করত: ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষনার বিষয়ে আয়োজিত এক প্রেসব্রিফিং অনুষ্ঠানে বক্তৃতা কালে ইউএনও মো: আল ইমরান একথাগুলো বলেছেন।
উপজেলা প্রশাসন আয়োজিত প্রেসব্রিফিং অনুষ্ঠানে পরিবার পরিকল্পণা বিভাগের কর্মকর্তা মো: সফিকুল ইসলাম, উপজেলা আ‘লীগের সহসভাপতি মো: আমিনুল ইসলাম সালাম, প্রেসক্লাব, দুমকি‘র সাধারণ সম্পাদক মো: মজিবুর রহমানসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন। ইউএনও আরও বলেন, দুমকি উপজেলার ৫ইউনিয়নে তিনটি ধাপে মোট ৪শ‘ ২৩টি হতদরিদ্র ভূমিহীন পরিবারকে আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় নির্মিত নূতন ঘর দেয়া হয়। প্রথম কিস্তিতে ৩শ‘টি, দ্বিতীয় কিস্তিতে ৫০টি এবং তৃতীয় কিস্তিতে ৭৩টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি আশ্রয়নের বাসিন্দাদের জন্য বিদ্যুৎ, নিরাপদ পানি, স্বাস্থ্যসম্মত লেট্রিণ করে দেয়া হয়েছে। বরাদ্দের অপ্রতুলতা থাকলেও সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহায়তা নিয়ে চলাচলের রাস্তা নির্মাণ, শিশু-কিশোরদের লেখাপড়ার জন্য স্কুল, মক্তব, মাসাদ্রা ও মসজিদ, ঘাটলা নির্মাণ করে দেয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শীঘ্রই আনুষ্ঠানিক ভাবে এ উপজেলাকে  ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষনা করবেন।
প্রেসব্রিফিং শেষে উপজেলা কমপ্লেক্স চত্তর থেকে একটি আনন্দ র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়।

এমআর

বাংলাদেশ সময়: ২৩:৪১:১১ ● ১৮০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ