চরফ্যাশনে দূর্গতদের মাঝে ত্রাণ মন্ত্রীর ত্রাণ বিতরণ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে দূর্গতদের মাঝে ত্রাণ মন্ত্রীর ত্রাণ বিতরণ
শুক্রবার ● ২৮ অক্টোবর ২০২২


চরফ্যাশনে দূর্গতদের মাঝে ত্রাণ মন্ত্রীর ত্রাণ বিতরণ

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে চরফ্যাশনে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান ও চরফ্যাশন- মনপুরা আসনের সাংসদ সাবেক উপমন্ত্রী আলহাজ্ব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।
শুক্রবার (২৮ অক্টোবর) হ্যালিকপ্টারযোগে এসে দুর্গত এলাকা পরিদর্শন শেষে চরফ্যাশন উপজেলার কুকুরি মুকরি ইউনিয়নে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ  ও অর্থিক সহযোগিতা প্রদান করেন।
ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে সোমবার বিচ্ছিন্ন ও চরফ্যাশন উপজেলার কয়েকটি  দ্বীপে বেশে কিছু বাড়িঘর ও পুকুর তলিয়ে যায়। মনপুরায় বেড়ীবাঁধ ভেঙ্গে  ও বাঁধ  উপচে ৫-৭ ফুট জোয়ারে প্লাবিত হয়। ৩৩০৪ মিটার বাঁধ ক্ষতিগ্রস্থ হয়। ৮শত বাড়িঘর বিধ্বস্তসহ ৫ শতাধিক মাছের ঘের, দেড়শত হেক্টর ফসলের ক্ষতি হয়। চরফ্যাশন উপজেলা প্রশাসনের তথ্যে মতে ১হাজার ২৭২টি ঘর অংশিক এবং ৫০২টি ঘর পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। প্রায় ২হাজার পুকুর তলিয়ে মাছ চলে গেছে। তবে সংখ্যা আরো বাড়তে পারে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান জানিয়েছেন।
এই সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল  আবেদীন আখন, আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র মো. মোরশেদ, চরকুকরিমুকরির চেয়ারম্যান আবুল হাসেম মহাজন প্রমুখ।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:১৬:৫৫ ● ১১০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ