অবস্থার উন্নতি হলেই কাদেরকে বিদেশে নেওয়া হবে: তথ্যমন্ত্রী

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » অবস্থার উন্নতি হলেই কাদেরকে বিদেশে নেওয়া হবে: তথ্যমন্ত্রী
রবিবার ● ৩ মার্চ ২০১৯


ফাইল ছবি
ঢাকা সাগরকন্যা অফিস ॥
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হলেই তাঁকে বিদেশে নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। সকাল পৌনে আটটার দিকে ওবায়দুল কাদের শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আসেন। তখনই তাঁকে সিসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর হার্ট অ্যাটাক হয়। পরে এনজিওগ্রাম করে দেখা যায়, তাঁর হৃদ্যন্ত্রে তিনটি ব্লক। একটিতে স্টেন্টিং করে দেওয়া হয়েছে।

ওবায়দুল কাদেরকে দেখতে গিয়ে হাছান মাহমুদ বলেন, উন্নত চিকিৎসার জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে বিদেশে নেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হলেই তাকে বিদেশে নেওয়া হবে।

তথ্যমন্ত্রী বলেন, মেডিকেল ইস্যুতে ডাক্তারই বলবেন। আমাদের দলের প থেকে ওঁনাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার ব্যবস্থা নিচ্ছি। আশা করছি তাঁকে সহসাই সিঙ্গাপুর নিয়ে যেতে পারব। তবে বেলা সোয়া দুইটার দিকে বিএসএমএমইউর কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান সাংবাদিকের প্রশ্নের জবাবে বলেন, ‘এই মুহূর্তে তাঁকে (ওবায়দুল কাদের) সিঙ্গাপুরে পাঠানো যাবে কি নাÑযদি শুনতে চান, তাহলে আমি বলবÑনা। তাঁকে সিঙ্গাপুরে পাঠানো যাবে না। মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত আছে যে তাঁর যেমন চিকিৎসা চলছে, সেটাসহ আরও সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাওয়া। এর আগেও তাঁর হার্ট অ্যাটাকের হিস্ট্রি ছিল। যেহেতু তিনি ভেন্টিলেশনে আছেন; তাঁর জীবন শঙ্কা আছে বলতে পারেন না।’

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৮:০৭:২৮ ● ৩৮১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ