আমতলী পৌর শহরে টোল আদায় স্থগিত

প্রথম পাতা » বরগুনা » আমতলী পৌর শহরে টোল আদায় স্থগিত
বুধবার ● ২৭ জুলাই ২০২২


আমতলী পৌর শহরে টোল আদায় স্থগিত

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

আমতলী পৌর শহরে সকল ধরনের যানবাহনে টোল আদায় ছয় মাসের জন্য স্থগিত করেছে হাইকোট। আদালতের বিচারক জাফর আহম্মেদ ও  মোঃ আখতারুজ্জমানের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। একই সাথে কেন টোল আদায় অবৈধ ঘোষনা করা হবে না মর্মে আমতলী পৌর মেয়র মোঃ মতিয়ার রহমানকে চার সপ্তাহের মধ্যে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন।
জানাগেছে, এ বছর এপ্রিল মাসে আমতলী পৌরসভা কর্তৃপক্ষ পৌর শহরে টেলা আদায়ের সিদ্ধান্ত নেয়। ওই সিদ্ধান্ত অনুসারে পৌর শহরের বিভিন্ন পয়েন্টে অটো রিকসা, ট্রাক, সিএনজি, পিকআপ, টেম্পু, টমটম, মাহেন্দ্র, ইজিবাইক, মিনি বাস ও বাস থেকে অবৈধভাবে টোল আদায় করে আসছেন তারা। অভিযোগ রয়েছে টোল আদায়ের নামে ভুক্তভোগীদের হয়রানী করছে আদায়কারীরা। হয়রানী ও টোল বন্ধে উপজেলার চাওড়া ইউনিয়নের বেতমোর গ্রামের হারুন গাজী গত ২৮ জুন হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। আদালতের বিচারক জাফর আহম্মেদ ও মোঃ আখতারুজ্জমানের দ্বৈত বেঞ্চ আমতলী পৌর শহরে অটো রিকসা, ট্রাক, সিএনজি, পিকআপ, টেম্পু, টমটম, মাহেন্দ্র, ইজিবাইক, মিনি বাস ও বাস থেকে অবৈধভাবে টোল আদায় ছয় মাসের জন্য স্থাগিত করেছেন। একই সাথে কেন টোল আদায় অবৈধ ঘোষনা করা হবে না মর্মে চার সপ্তাহের মধ্যে আমতলী পৌর মেয়র মোঃ মতিয়ার রহমানকে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন। বুধবার এ আদেশের কপি সামাজিক যোগযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ আদেশকে স্বাগত জানিয়ে দ্রুত কার্যকর করার দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।  সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই হাইকোর্টের এ যুগান্তকারী আদেশকে সাধুবাদ জানিয়ে দ্রুত বায়বায়নের দাবী জানিয়েছেন।
নাম প্রকাশে অনিংচ্ছুক কয়েকজন বলেন, টোল আদায়ের নামে আদায়কারীরা আমাদের হয়রানী ও দুব্যবহার করছে। আদালতের এমন আদেশে আমরা তাদের হয়রানী থেকে মুক্ত পাবো। তারা দ্রুত আদালতের এ আদেশ বাস্তবায়নের দাবী জানান।
আমতলী পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান বলেন, হাইকোটের আদেশে সম্পর্কে আমি কিছুই অবগত নই। কপি পেলে আদেশ মত বাস্তবায়ন করা হবে।
বরগুনা জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান বলেন, আদালতের নির্দেশনা পাইনি। নির্দেশনা পেলে টোল আদায় বন্ধ করে দেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৬:১৮:১৩ ● ১৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ