বঙ্গবন্ধুর সোনা বাংলা গড়তে সন্তানদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলুন: গণপূর্ত মন্ত্রী

প্রথম পাতা » পিরোজপুর » বঙ্গবন্ধুর সোনা বাংলা গড়তে সন্তানদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলুন: গণপূর্ত মন্ত্রী
শুক্রবার ● ১ মার্চ ২০১৯


ফাইল ছবি
পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি ॥
বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে অভিভাবকদের প্রতি সন্তানদের আদর্শ মানুষ হিসাবে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, একটি জাতীকে মাথা উঁচু করে দাঁড়াতে হলে সে জাতীকে অবশ্যই সুশিক্ষিত ও আদর্শবান হতে হবে। আর তাই বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীকে শিক্ষিত করতে বিনামূল্যে পাঠ্য বই দিচ্ছেন। শুক্রবার সকাল ১০টায় পিরোজপুরের নাজিরপুর উপজেলার বরইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৫৬ তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার উদ্ভোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি কৈশরে নিজ গ্রামের ওই বিদ্যালয়ে পড়াশুনা কালের স্মৃতি চারণ করে বলেন, আমার বাবা আমাদের ভাইবোনদের লেখা পড়া করাতে তার বাবার (দাদা) জমি বিক্রি করেছেন। এ সময় তিনি দলীয় স্থানীয় নেতা-কর্মীদের উদ্দেশ্য করে আরো বলেন, মাদক ও সন্ত্রাসীদের ভালো হয়ে যেতে হবে নতুবা জেলে যেতে হবে। তাতে তারা (মদক ও সন্ত্রাসী) যদি আমার কোন আত্মীয় বা পরিবারের কেহও হন।

এ সময় মন্ত্রী বলেন, আমার নির্বাচনী এলাকায় (পিরোজপুর-১) আমার দিয়ে কেউ রাজনৈতিক প্রতিহিংসার শিকার হবে না। এলাকার উন্নয়নই আমার মূল লক্ষ্য তাই কোন ঘুষ, দুর্নীতি কমিশন বানিজ্য আমাকে স্পর্শ করতে পারবে না। ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. বেলায়েত হোসেন বিলুর সভাপতিত্বে বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজি আক্তার, গণপূর্ত বিভাগের পিরোজপুরে নির্বাহী প্রকৌশলী বিশ্বনাথ বনিক, পিরোজপুর জেলা আইনজীবী সমিতি সভাপতি এসএম বেলায়েত হোসেন, মাটিভাঙ্গা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আ. ছালাম, আধ্যাপক খান আবুল কাশেম, থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম মুনির, ইউপি চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, মো. নজরুল ইসলাম প্রমুখ। এর আগে ওই দিন সকালে তিনি থানায় পুলিশের জন্য বরাদ্দকৃত নতুন পিকাপের চাবি জেলা পুলিশ সুপার মো. ছালাম কবিরের কাছে হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন সদর সার্কেল মো. রিয়াজ উদ্দিন, থানা পুলিশের ভারপ্রপাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম প্রমুখ।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:২৩:৪৯ ● ৪৫১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ