ফুলবাড়ীতে ভর্তুকিতে ৬কম্বাইন হারভেস্টার বিতরণ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ফুলবাড়ীতে ভর্তুকিতে ৬কম্বাইন হারভেস্টার বিতরণ
বুধবার ● ২২ জুন ২০২২


ফুলবাড়ীতে ভর্তুকিতে ৬কম্বাইন হারভেস্টার বিতরণ

ফুলবাড়ী (দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দিনাজপুরের ফুলবাড়ীতে ৫০শতাংশ ভর্তুকিতে ৬টি কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়েছে। বুধবার (২২শে জুন) দুপুর ১২টায় উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সরকারি উন্নয়ন সহায়তার আওতায় সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ছয় জন কৃষকের মাঝে এসব কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। অন্যান্যদের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রুম্মান আখতারসহ ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

উপজেলার আলাদিপুর ইউপির বাসুদেবপুর গ্রামের মো. নুর আলম, মাজেদা খাতুন, সেরাজুল ইসলাম, শফিউল হক, শরিফুল ইসলাম এবং এলুয়ারী ইউপির শালগ্রামের হুমায়ুন কবীরের মাঝে এসব কম্বাইন হারভেস্টার হস্তান্তর করা হয়।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, কম্বাইন হারভেস্টারে শ্রমিক ঘাটতি কমানো, দ্রুত ধান কর্তন, মাড়াই ও ঝাড়াই সম্ভব। এতে কম সময়ে ও খরচে কৃষক তাদের উৎপাদিত ধান ঘরে তুলতে পারে। প্রতিটি কম্বাইন হারভেস্টারের বাজার মূল্য ৩১ লক্ষ টাকা যা সরকারি ভাবে ৫০ শতাংশ ভর্তুকিতে ১৫ লক্ষ ৫০ হাজার টাকায় দেওয়া হয়েছে।


এএইচসি/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৭:০৪ ● ১২১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ