গলাচিপায় রাত ৮টায় দোকান বন্ধে প্রচারণা

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় রাত ৮টায় দোকান বন্ধে প্রচারণা
বুধবার ● ২২ জুন ২০২২


গলাচিপায় রাত ৮টায় দোকান বন্ধে প্রচারণা

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় রাত ৮টার পর দোকানপাট বন্ধ রাখার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রচারণা করা হয়। বুধবার (২২ জুন) সন্ধ্যা ৭ টার দিকে দোকানপাট বন্ধ রাখার জন্য পৌর শহরে মাইকিং করা হয়।
সারা দেশে দোকান, বিপণিবিতান, মার্কেট ও কাঁচাবাজার বন্ধ থাকবে। বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে এ সিদ্ধান্ত নিয়েছে সরকার। যদিও বিশেষ কিছু ক্ষেত্রে রয়েছে ছাড়। খোলা থাকবে সেবাদানকারি প্রতিষ্ঠান ও পান-বিড়িসহ কিছু দোকান। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে রোববার এক বৈঠকে দোকানপাট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে ১৬ জুন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্যবৃদ্ধিজনিত বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। ওই চিঠিতে আরও বলা হয়, বাংলাদেশ শ্রম আইন, ২০০৬-এর ১১৪ ধারার বিধান কঠোরভাবে পালনের জন্য সারা দেশে রাত ৮টার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপণিবিতান, কাঁচাবাজার খোলা না রাখার বিষয়টি যথাযথভাবে নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে সরকার যে সিদ্ধান্ত নিয়েছে সেই সিদ্ধান্তকে কার্যকর করার জন্য গলাচিপায় মাইকিং করা হচ্ছে।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৭:২৮ ● ১৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ