গলাচিপায় ‘ক’ শ্রেণির ভূমিহীন পরিবার যাছাইয়ে মতবিনিময় সভা

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় ‘ক’ শ্রেণির ভূমিহীন পরিবার যাছাইয়ে মতবিনিময় সভা
শুক্রবার ● ২২ এপ্রিল ২০২২


গলাচিপায় ‘ক’ শ্রেণির ভূমিহীন পরিবার যাছাইয়ে মতবিনিময় সভা

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

 

 

 

পটুয়াখালীর গলাচিপায় মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন ‘ক’ শ্রেণির সকল পরিবারের পূনর্বাসনের জন্য ঘর নিশ্চিত করার লক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২২ এপ্রিল) সকাল ৯টায় উপজেলা পরিষদ মিলনায়ন হলরুমে পটুয়াখালীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট (ডিসি) মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১১৩ পটুয়াখালী-৩ গলাচিপা-দশমিনার জাতীয় সংসদ সদস্য এসএম শাহজাদা (এমপি)। বিশিষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহিন শাহ। আরও উপস্থিত ছিলেন গলাচিপা পৌর মেয়র আহসানুল হক তুহিন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ নুরুন্নবী, উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সন্তোষ কুমার দে, গলাচিপা থানা অফিসার ইনচার্জ (ওসি) শওকত আনোয়ার ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মো. নিজাম উদ্দিন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ধলা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফা, প্রাথমিক শিক্ষা অফিসার মীর রেজাউল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার মো. অলিউল্লাহ, উপজেলা পল্লীউন্নয়ন কর্মকর্তা মাহবুব হাসান শিবলী, উপজেলা যুব উন্নয়ন অফিসার আবদুর রশিদ খান, উপজেলা সমবায় অফিসার কামরুল আহসান মিঞা, গলচিপা প্রেসক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়সহ ১২টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ ও সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

 পরে সকাল ১০টায় একই স্থানে গলাচিপা উপজেলায় সরকারি যাকাত তহবিলে যাকাত সংগ্রহের লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বেলা ১১টায় সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নকৃত ক্যান্সার, কিডনি, লিভার, স্টকে প্যারালাইসেস, জন্মগত হৃদরোগ, থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত রোগীদের মাঝে এককালীন জনপ্রতি ৫০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

গলাচিপা উপজেলায় ৬৬ জন রোগীদের ৩৩ লক্ষ টাকার চেক বিতরণ করেন। জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন বলেন, ‘ক’ শ্রেণির অর্থাৎ ভূমিহীন ও গৃহহীন পরিবারদের শতভাগ পূনর্বাসন নিশ্চিত করার লক্ষে গলাচিপা উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌর সভায় পৌর মেয়র, কাউন্সিলর, চেয়ারম্যান, ইউপি সদস্যদের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি আরো বলেন, আপনারা ইউনিয়ন পরিষদে বসে প্রতিটি ওয়ার্ডের মহল্লায় মহল্লায় গিয়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারদের খুঁজে বের করে আবেদন করাবেন। আর যদি ভূমিহীন ও গৃহহীন পরিবার না থাকে তবে রেজুলেশনের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করবেন। প্রধান অতিথি এসএম শাহজাদা (এমপি) বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৮ কোটি মানুষের অভিভাবক হিসেবে দিনরাত কাজ করে যাচ্ছেন। সারাদেশে শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করেছেন। এখন বর্তমানে কেউ গৃহহীন থাকবে না বলে প্রধানমন্ত্রীর কার্যক্রম দ্রুত সম্পন্ন হচ্ছে। আপনারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। তিনি যেন সুস্থ থেকে দেশের সেবা করতে পারেন।

 

 

এসডি/এমআর

 

বাংলাদেশ সময়: ২২:৫৫:১৫ ● ৩৫৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ