ছাতকে সাংবাদিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে সাংবাদিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন
শুক্রবার ● ১৫ এপ্রিল ২০২২


ছাতকে সাংবাদিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন

ছাতক (সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

সুনামগঞ্জের হাওরের ফসল রক্ষা বাঁধ নিয়ে অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশ করায় দেশের প্রথম সারির বেসরকারি টেলিভিশন আরটিভিতে কর্মরত সাংবাদিক শহীদ নূর আহমেদকে প্রাণনাশের হুমকি দিয়েছেন স্থানীয় ছাত্রলীগ নেতা ও যুবলীগ কর্মী। এ হুমকির প্রতিবাদে ছাতকে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকেলে উপজেলার গো‌বিন্দগঞ্জ পয়েন্টে বীর মু‌ক্তিযোদ্ধা চত্বরে “হাওর বাঁচা আন্দোলন” উপজেলা ক‌মি‌টির আয়োজনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণির পেশার লোকজন অংশ গ্রহন ক‌রেন।
হাওর বাঁচাও আন্দোলন ছাতক উপজেলা কমিটির সভাপতি সমরুজ আলী মেম্বারের সভাপতিত্বে ও নিরাপদ সড়ক চাই”র ছাতক উপজেলা ক‌মি‌টির সাধারন সম্পাদক শিক্ষক পঙ্কজ দত্তর সঞ্চালনায় প্রধান অ‌তি‌থির বক্তব‌্য রাখেন, হাওর বাঁচাও আন্দোলন জেলা ক‌মি‌টির কার্যক‌রি সভাপ‌তি অ‌লিউর রহমান চৌধুরী বকুল। বিশেষ অ‌তি‌থির বক্তব‌্য রাখেন সংগঠনের জেলা ক‌মি‌টির সাংগঠ‌নিক সম্পাদক ও দৈ‌নিক মানবকন্ঠ পত্রিকার উপজেলা প্রতি‌নি‌ধি জাহাঙ্গীর আলম চৌধুরী।
বক্তরা বলেন, সুনামগ‌ঞ্জের প্রতি‌টি উপজেলায় হাওরের বাঁধ নির্মাণ কাজে ব‌্যাপক অনিয়ম দুর্নীতির কারণেই কৃষকরা তাদের কষ্টের সোনার ফসল হারিয়েছেন। বাঁধের কাজে প্রভাবশালীদের যোগসাজসে সিন্ডিকেটের মাধ‌্যমে ব‌্যাপক অ‌নিয়ম দুর্নীতির কারনে বাঁধ বিপর্যয় ঘটেছে। দুর্নীতিবাজদের তথ‌্য সংগ্রহ ক‌রে প‌ত্রিকা ও টি‌ভিতে সংবাদ প্রকাশ করায় আজ সৎ ও সাহসী সাংবাদিক শহীদ নুর আহমদ‌কে প্রাণ নাশের হুমকি দিচ্ছে।  হুমকি প্রদানকারী ছাত্রলীগ নেতা নাইম আহমেদ ও যুবলীগ নেতা মতিউরকে গ্রেপ্তারের দা‌বি জানান। দলীয়ভাবে গুরুত্বপূর্ণ পদপদবী থাকায় দলের ভাবমূর্তির স্বার্থে হুমকি প্রদানকারী দুই নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করার দাবিও জা‌নানো হয়। মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, হাওর বাঁচাও আন্দোলনের জেলা ক‌মি‌টির সাংগঠ‌নিক সম্পাদক সাংবা‌দিক জাহাঙ্গীর আলম চৌধুরী, ছাতক প্রেসক্লাবের নির্বাহী সদস‌্য রাজ উ‌দ্দি‌ন, উ‌পজেলা মানবা‌ধিকার কাউ‌ন্সিলের সাংগঠ‌নিক সম্পাদক ফজল উ‌দ্দিন, হাওর বাঁচাও আন্দোলন উপজেলা ক‌মি‌টির যুগ্ম সাধারন সম্পাদক বিধান দে, ছাতক ইয়ংস্টার এর সাধারন সম্পাদক উ‌জ্জীবক সুজন তালুকদারসহ সংকর দত্ত, খালেদ আহমদ, ফয়ছল আহমদ, এআর ছায়েম, ব‌্যবসায়ী এড. আবুল কালাম আজাদ, ছায়াদ মিয়া, জ‌মির উ‌দ্দিন, মাছুম আহমদ, তোফায়েল আহমদ, মু‌জিবুর রহমান, আব্দুল কাহার, তাজুল গনী, না‌জিম উ‌দ্দিন, বাদশা মিয়া সহ সাাংবা‌দিক, ব‌্যবসায়ী, স্থানীয় কৃষক প‌রিবারের লোকজন ও বি‌ভিন্ন পেশার লোকজন উপ‌স্থিত‌ ছি‌লেন।
উল্লেখ্য, সম্প্রতি সুনামগঞ্জের বিভিন্ন হাওরে বাঁধের কাজের অনিয়মের কারণে ফসলহানির ঘটনায় একের পর এক বাঁধের অনিয়ম দুর্নীতি নিয়ে সংবাদ প্রচার করে আরটিভি। যে প্রতিবেদনগুলো পাঠিয়েছেন আরটিভি’র সুনামগঞ্জ প্রতিনিধি শহীদ নূর আহমেদ। প্রতিবেদনের প্রেক্ষিতে ১১ এপ্রিল রাতে হঠাৎ তার ফোনে কল আসে শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহমেদের। এ সময় সে হাওরের দুর্নীতিতে ছাত্রলীগকে কেন জড়িত করা হয়, সেটি জানতে চেয়ে সাংবাদিককে প্রাণে মেরে ফেলার হুমকি দেন। পরবর্তীতে এ বিষয় নিয়ে বেশি বাড়াবাড়ি করলে পরিণাম খুবই খারাপ বলেও জানান তিনি।
একই কারণে ১২ এপ্রিল দুপুরে শান্তিগঞ্জ যুবলীগ কর্মী মতিউর রহমান মতি ফোন দিয়ে সাংবাদিককে অকথ্যভাষায় গালিগালাজ এবং সাংবাদিকের মা-বাবা থেকে শুরু করে পরিবারের সবাইকে দেখে নেওয়ার হুমকি দেন । এ সময় মতি নিজেকে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের লোক বলে পরিচয় দেন। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে ১২ এপ্রিল সুনামগঞ্জ সদর মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী ওই সাংবাদিক। এছাড়াও সুনামগঞ্জ ও সুনামগঞ্জের বিভিন্ন উপজেলার সাংংবাদিকবৃন্দরা এই হুমকির ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষুভ প্রকাশ করে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৮:০০ ● ১৯৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ