উপজেলা নির্বাচনে থাকছে না বাম জোট

প্রথম পাতা » রাজনীতি » উপজেলা নির্বাচনে থাকছে না বাম জোট
মঙ্গলবার ● ২৬ ফেব্রুয়ারী ২০১৯


উপজেলা নির্বাচনে থাকছে না বাম জোট

ঢাকা সাগরকন্যা অফিস॥

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নামে ‘প্রহসন ও তামাশা’ হয়েছে অভিযোগ করে উপজেলা নির্বাচনেও একই পরিস্থিতি হবে- এমন আশঙ্কা থেকে তাতে নির্বাচন অংশ না নেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে গণতান্ত্রিক বাম জোট।
মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর পুরানা পল্টনের মুক্তিভবনে এক সংবাদ সম্মেলনে জোটের সমন্বয়ক বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ বলেন, উপজেলা নির্বাচনের আয়োজন চলছে। পর্যায়ক্রমে দিন তারিখও ঠিক হচ্ছে। আমরা আরও একটি প্রহসন ও তামাশার নির্বাচনে সামিল হতে চাইনা বিধায় এ নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দিয়েছি।
জাতীয় সংসদ নির্বাচনকে ‘কলঙ্কিত’ নির্বাচন মন্তব্য করে ফিরোজ বলেন, কলঙ্কিত নির্বাচনের দগদগে ঘা শুকানোর ব্যবস্থা না করেই চটজলদি আরেকটি প্রহসনের নির্বাচনে প্রার্থী দেওয়া সমীচীন নয় বলেই এবারের কথিত স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহণ না করার জন্য আমরা বাম গণতান্ত্রিক জোট সিদ্ধান্ত নিয়েছি। জাতীয় নির্বাচনের ‘কলঙ্ক’ ঢাকতে ক্ষমতাসীনরা তোড়জোড় করে উপজেলা, ঢাকা উত্তর সিটি করপোরেশন ও ডাকসু নির্বাচনসহ নদী দখলমুক্ত করা এবং দুর্নীতি ও মাদকবিরোধী অভিযানে নেমেছে বলে মন্তব্য করেন তিনি। এসব কর্মকা-ের মাধ্যমে জাতীয় নির্বাচনের ‘ভোট ডাকাতির অপরাধ’ থেকে মানুষের দৃষ্টি অন্যত্র সরিয়ে রাখার চেষ্টা করছে।
ক্ষমতাসীনদের সমালোচনা করে তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতিতে হাত পাকিয়ে তারা আরও শক্তিশালী হয়েছে। যার ফলশ্রুতিতে স্থানীয় পর্যায়ে সুষ্ঠু নির্বাচন অসম্ভব হয়ে পড়েছে। বাম জোট ‘ব্যবস্থা বদলের মাধ্যমে অবস্থা বদলের’ আন্দোলনে আছে জানিয়ে ফিরোজ বলেন, আন্দোলনে জনজীবনের সকল সমস্যা যুক্ত করে জনগণকে উৎসাহিত ও অংশগ্রহণ করার কার্যক্রম ধাপে ধাপে এগিয়ে নিয়ে ফ্যাসিবাদী কার্যক্রম রুখতে হবে। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে সিপিবির সভাপতিম-লীর সদস্য আব্দুল্লাহ কাফি রতন, ইউনাইটেড কমিউনিস্ট লীগের নেতা আবদুস সাত্তার, বাসদ (মার্কসবাদী) নেতা শুভ্রাংশু চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের নেতা বাচ্চু ভূইয়া, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতা আকবর খান, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক উপস্থিত ছিলেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৭:৫১:৫৬ ● ৩৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ