গৌরনদীতে বোমা বিস্ফোরণ মামলায় গ্রেফতার-১

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে বোমা বিস্ফোরণ মামলায় গ্রেফতার-১
রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১


গৌরনদীতে বোমা বিস্ফোরণ মামলায় গ্রেফতার-১

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের গৌরনদীতে বোমা তৈরির সময় বিস্ফোরণে তিনজন আহত হওয়ার ঘটনায় ১০জনের নামোল্লেখসহ ১৪ জনকে আসামি করে গৌরনদী থানায় বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
রোববার (৫ ডিসেম্বর) দুপুরে গৌরনদী থানার এসআই ইমাম হোসেন বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলো-হারুন হাওলাদার, কাওছার ফকির,রায়হান ফকির,মো.শিবলী সাদিক,কাজল হাওলাদার,শাহিন হাওলাদার,পার্কের পরিচ্ছন্নতা কর্মী আবদুর রহমান মীর, পার্কের ম্যানেজার হারুন আর রশিদ ঘরামী, মো. মহাসিন, আব্দুল আজিজ। এ মামলায় ৭ নম্বর আসামি পার্কের পরিচ্ছœনতা কর্মী আবদুর রহমান মীরকে গ্রেফতার করেছে পুলিশ।
গৌরনদী থানার ওসি আ্ফজাল হোসেন জানান, বোমা তৈরির সময় বিস্ফোরণে আহত হওয়ার ঘটনায় থানার এসআই ইমাম হোসেন বাদি হয়ে  ১০ জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩/৪ জনকে আসামি করে থানায় বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেছে। এ মামলায় পার্কের পরিচ্ছœতা কর্মী আবদুর রহমান মীরকে গ্রেফতার দেখিয়ে গতকাল রোববার বিকালে বরিশাল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। ঘটনাস্থল থেকে বিস্ফোরিত বোমার মার্বেল, ছোট কয়েকটি  লোহা, কচটেপ ও জর্দার কৌটার মাথার অংশ বিশেষ আলামত হিসেবে উদ্ধার করা হয়েছে। মামলার বাকি আসামিদের গ্রেফতারের জোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে ওসি আফজাল হোসেন জাান।
আহত হারুনের বোন পার্ক ঘেষা বাড়ির বাসিন্দা নাছিমা বেগম জানান, তার বড় ভাই হারুন হাওলাদার ঢাকায় যাওয়ার কথা বলে গত বুধবার বিকালে বাবার (বাপের) বাড়ি থেকে বের হয়। বোমায় তার বড় ভাই হারুন হাওলাদারের দুই হাতের কুনুই পর্যন্ত  উড়ে গেছে এবং মুখ মডল ঝলসে গেছে।  আহত অবস্থায় ভাই হারুনকে তিনি (নাছিমা) দেখেছেন।আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকায় নিয়ে আত্মগোপনে চিকিৎসা করানো হচ্ছে। থানা পুলিশ তাকে (নাছিমা) শনিবার দুপুর সোয়া ২টার দিকে থানায় ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে বাদমাগরিব বাড়ি পাঠিয়ে দিয়েছে বলে নাছিমা বেগম জানান।
সরেজমিনে স্থানীয়দের সাথে কথা বলে জানাগেছে, উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান ফরহাদ মুন্সীর প্রতিষ্ঠিত কটকস্থল- দক্ষিণ মাদ্রা ফারিয়া গর্ডেনের (পার্কে) একটি পরিত্যক্ত টিনের ঘরের ভেতর শুক্রবার দিবাগত রাতে ভাইস চেয়ারম্যানের অনুসারী মো. রায়হান, মো. কাওছারের নেতৃত্বে বোমা তৈরি করছিল। বোমা তৈরির সময় অসাবধানতাবশত রাত সাড়ে ১২টার দিকে  একটি বোমা বিকট শব্দে বিস্ফোরিত  হয়ে বোমা তৈরির কারিগর হারুন হাওলাদার (৪০)সহ ৩ জন গুরুতর আহত হয়েছে। এ সময়  বোমা বিস্ফোরণে গোটা এলাকা প্রকম্পিত হয়ে উঠলে মানুষের মাঝে ডাকাত আতঙ্ক ছড়িয়ে পড়ে। বোমা বিস্ফোরণে  বোমার কারিগর হারুনের দুই হাতের কুনুই পর্যন্ত  উড়ে গেছে ও মুখ মন্ডল ঝলসে গেছে।  বোমার আঘাতে পার্কের ওই পরিত্যক্ত টিনের ঘরের বেড়া ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। যাতে ঘটনাস্থল শনাক্ত করতে না পারে এ জন্য ঘটনার সাথে জড়িতরা তাৎক্ষনিক ঘটনাস্থল ধুঁয়ে মুছে ঘরের মেঝে বালু’র   প্রলেপ দিয়ে রেখেছে। এরপর   রংয়ের পুরোনো কয়েকটি গ্যালন ফেলে রাখা হয়েছে।

বিকেএস/এমআর

বাংলাদেশ সময়: ২০:২২:৩৪ ● ৩৪১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ