গলাচিপায় দু:স্থ খামারীদের মাঝে গো-খাদ্য বিতরণ

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় দু:স্থ খামারীদের মাঝে গো-খাদ্য বিতরণ
সোমবার ● ২ আগস্ট ২০২১


গলাচিপায় দু:স্থ খামারীদের মাঝে গো-খাদ্য বিতরণ

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় দুস্থ ও অসহায় খামারীদের মাঝে গো-খাদ্য বিতরণ করা হয়েছে। করোনা ভাইরাস মহামারী কালীন সময়ে সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে গলাচিপা উপজেলায় দুস্থ ও অসহায় গরুর খামারিদের মাঝে পশুর পুষ্টি ও সুস্বাস্থ্য রক্ষায় গো-খাদ্য বিতরণ করেছেন উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার।
সোমবার (২ আগস্ট) সকালে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের মোট ২ শত ৪২ জন দুস্থ ও অসহায় গরুর খামারিদের মাঝে এসব গো-খাদ্য বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিষ কুমার বলেন, অসহায় গরু খামারীদের মাঝে গো-খাদ্য বিতরণ করা হয়েছে। গরু পালনে খামারীরা আরো বেশি উৎসাহিত হওয়া এবং করোনা কালীন ক্ষতি পুষিয়ে উঠতে পারে তার জন্য সরকারের পক্ষ থেকে এ খাদ্য বিতরণ করা হয়।
উপজেলা প্রাণিসম্পদ বিভাগের ডা. মোস্তাফিজুর রহমান বলেন, করোনা কালীন সময়ে এবং সম্প্রতি অতি বৃষ্টির কারণে পশু খাবারের সংকট দেখা দেয়। আর এ সংকট দূর করতে সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে দুস্থ ও অসহায় খামারীদের মাঝে গো-খাদ্য বিতরণ করা হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এসএম দেলোয়ার হোসাইন বলেন, চলমান প্রাকৃতিক দূর্যোগ ও করোনাকালীন সময়ে উপজেলা গরু খামারীদের মাঝে জনপ্রতি ৩ হাজার ১ শত টাকার গো-খাদ্য বিতরণ করা হয়েছে। প্রতিজন ৪ বস্তা করে গো-খাদ্য পেয়েছে। তিনি আরো জানান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বর্তমান সরকারের চিন্তাভাবনায় গলাচিপা উপজেলায় ৭ লক্ষ ৫০ হাজার টাকা বরাদ্দের এ গো-খাদ্য বিতরণ অব্যহত থাকবে।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২২:৪৮:২১ ● ৫৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ