কলাপাড়ায় বিকল্প খেয়ায় অবৈধ টোল আদায়!

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় বিকল্প খেয়ায় অবৈধ টোল আদায়!
বুধবার ● ৯ জুন ২০২১


কলাপাড়ায় বিকল্প খেয়ায় অবৈধ টোল আদায়!

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

কলাপাড়ায় অবৈধভাবে খেয়াঘাট সৃষ্টি করে ইজারা আদায়ের অভিযোগ উঠেছে একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ভুক্তভোগী জাহিদুল ইসলাম একটি অভিযোগ দায়ের করেছেন। এ ব্যপারে সত্যতা যাছাইয়ের পর ৪০৭ নাম্বার স্মারকে একটি সরেজমিন তদন্ত প্রতিবেদন দাখিল করেছেন ধানখালী ইউনিয়ন (ভূমি) সহকারী কর্মকর্তা মো. হামিদুল হক বাচ্চু।
দাখিলকৃত তদন্ত প্রতিবেদনের মাধ্যমে জানা যায়, সরকারী ইজারাকৃত উত্তর লালুয়া মধুপাড়া নামক খেয়া ঘাট দিয়ে পণ্য পাড়াপাড় না করে নিকটবর্তী ধোলাই বাজার সংলগ্ন এলাকা দিয়ে ঘাট পরিচালনা করা হয়েছে। সরকারি রাজস্ব না দিয়ে অবৈধ এই খেয়া ঘাট পরিচলনা করছেন প্রভাবশালী আতাহার তালুকদার, বাদল হাওলাদারসহ আরো বেশ কয়েকজন। এসব প্রভাবশালী ব্যক্তিরা জমির ভাড়া হিসেবে সাধারণের কাছ থেকে অর্থ আদায় করছেন। এছাড়া অবৈধভাবে ঘাট সৃষ্টি করে ভাড়া আদায়ের ফলে ভবিষ্যতে ওই ঘাট ইজারা নিতে কেউ আগ্রহী হবেন না বলে সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হবে, প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এবিষয়ে অভিযুক্ত আতাহার তালুকদার বলেন,আমার রেকর্ডীয় জমিতে ঘাট তৈরি করে মালামাল পারাপারা করি। সরকারি ভাবে কোন অনুমতি নেয়নি। পায়রা বন্দর কৃর্তপক্ষের কাছে মালপারা পারের লিখিত দরখাস্ত দিয়েছি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, আমি তদন্ত প্রতিবেদন পেয়েছি। শীঘ্রই আইনগত পদক্ষেপ নেয়া হবে।

এমবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:১৯:২৬ ● ৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ