সত্যিকারের অল্লাহওয়ালা হতে হলে কোরআন ও সুন্নাহর বিকল্প নেই-পীর সাহেব ছারছীনা

প্রথম পাতা » পিরোজপুর » সত্যিকারের অল্লাহওয়ালা হতে হলে কোরআন ও সুন্নাহর বিকল্প নেই-পীর সাহেব ছারছীনা
মঙ্গলবার ● ১ ডিসেম্বর ২০২০


সত্যিকারের অল্লাহওয়ালা হতে হলে কোরআন ও সুন্নাহর  বিকল্প নেই-পীর সাহেব ছারছীনা

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

ছারছীনা দরবার শরীফের পীর শাহ মোঃ মোহেবুল্লাহ বলেছেন, সত্যিকারের অল্লাহওয়ালা হতে হলে কোরআন ও সুন্নাহর বিকল্প নেই। ইহকাল ও পরকালের দিক নির্দেশনা কেবল কুরআন ও হাদিসে রয়েছে। সুতরাং নির্দেশ মেনে চলতে হবে। ইসলামী আদর্শে বলীয়ান হয়ে কাজ করতে হবে। সমাজে ফ্যাতনা ফ্যাসাদ বেড়ে গেছে। ইসলাম ফ্যাতনা ফ্যাসাদ অনুমোদন করেনা। আধুনিক সাংস্কৃতির নামে অপসাংস্কৃতি সমাজকে কলুসিত করছে। এ থেকে পরিত্রান পেতে নিজকে যেমন মুক্ত রাখতে হবে তেমনি সন্তান, পরিবার ও সমাজকে মুক্ত রাখতে হবে। এ জন্য সমাজকে সচেতন করতে হবে। নিয়মিত ভাবে বেশি বেশি করে তালিমী জলসা, আলাপ আলোচনা অব্যহত রাখতে হবে। পীরের দরবারে আসবেন আর দরবারের আদর্শ মেনে চলবেন না তা ঠিক নয়। ছারছীনা দরবার শরীফ ধর্মীয় কর্মকান্ড ছাড়া কোন রাজনৈতিক কর্মকান্ডের সাথে জড়িত নয়।
মঙ্গলবার (১ ডিসেম্বর) জোহর নামাজবাদ ছারছীনা দরবার শরীফের ১৩০তম বার্ষিক ইছালে সওয়াব মাহফিলের শেষ দিনে আখেরী মোনাজা মাহফিলে আগত লক্ষ লক্ষ ধর্মপ্রাণ মুরিদ ভাইদের সামনে এসব কথা বলেন।
আখেরী মোনাজাতে অংশ নেন, ইউএনও মো. মোশারেফ হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রিয়াজ হোসেন, পৌর মেয়র মো. গোলাম কবির, ওসি আবীর মোহাম্মদ হোসেন, বরিশাল ইবাদুল্লাহ জামে মসাজদের খতিব মাওলানা নুরুর রহমান বেগ, পীর সাহেবের বড় ছেলে আবু নসর নেছার উদ্দিন আহম্মদ হোসাইন, ছারছীনা কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ড. শরাফত আলী প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চলক মাওলানা মো. অহিদুল আলম।

এমআরএ/এমআর

বাংলাদেশ সময়: ২০:২৫:৪৯ ● ২৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ