বরগুনায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচি স্থায়ীকরণের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি পেশ

প্রথম পাতা » বরগুনা » বরগুনায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচি স্থায়ীকরণের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি পেশ
রবিবার ● ১০ ফেব্রুয়ারী ২০১৯


ন্যাশনাল সার্ভিস কর্মসূচি স্থায়ীকরণের দাবীতে মানববন্ধন
সাগরকন্যা বরগুনা প্রতিনিধি ॥
বেকার শিক্ষিত যুবকদেরকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজস্ব প্রকল্প ন্যাশনাল সার্ভিস ২০১১ সালে ২ বছরের মেয়াদী ৭টি জেলায় কর্মসূচি গ্রহণ করে থাকেন। এতে বরগুনায় ১৪ হাজার ২শ শিক্ষিত বেকারদের কর্মসংস্থা হয়। ২ বছরের মেয়াদ শেষ হওয়ার পরে আবার বেকার হয়ে পরেন তারা। পুনরায় বেকার শিক্ষার্থীদের ন্যাশনাল সার্ভিস কর্মসূচি স্থায়ীকরণের দাবীতে বরগুনায় মানববন্ধন ও স্মারকলিপি পেশ করেছে বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস একতা পরিষদ বরগুনা। এ উপলক্ষ্যে রবিবার সকাল ১০ টায় বরগুনা প্রেস কাবের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস একতা পরিষদ বরগুনা জেলার সভাপতি মাহামুদুল বারী রনির সভাপতিত্বে বক্তব্য রাখেন, বরগুনা জেলা আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক ও প্যানেল মেয়র রইসুল আলম রিপন, বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস একতা পরিষদ বরগুনা জেলার প্রথম যুগ্ম আহবায়ক জাহিদুল ইসলাম প্রিন্সসহ বরগুনার ৬টি উপজেলার আহবায়করা। মানববন্ধন শেষে বরগুনা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন তারা।
এ সময় বক্তারা বলেন, বেকার শিক্ষিত যুবকদেরকে মাদকাসক্ত ও অবৈধ কার্যকলাপ থেকে বিরত রাখতে বর্তমান সরকার কর্মসূচি হাতে নিয়েছিলো বিধায় ২ বছরে আমাদের পরিবার পরিজন নিয়ে ভালোই ছিলাম। আজ আমরা আবার বেকার হয়ে পরছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের আকুল আবেদন ন্যাশনাল সার্ভিস কর্মসূচি স্থায়ীকরণ করা হোক।

শাএ/কেএস

বাংলাদেশ সময়: ১৬:০৯:৩২ ● ৭৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ