টুঙ্গিপাড়ায় বিশুদ্ধ পানি ও স্বাস্থ্যসম্মত লেট্রিন পেল ২৬ পরিবার

প্রথম পাতা » ঢাকা » টুঙ্গিপাড়ায় বিশুদ্ধ পানি ও স্বাস্থ্যসম্মত লেট্রিন পেল ২৬ পরিবার
শনিবার ● ২৭ জুন ২০২০


টুঙ্গিপাড়ায় বিশুদ্ধ পানি ও স্বাস্থ্য সম্মত লেট্রিন পেল ২৬পরিবার

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশত বার্ষিকী উপলক্ষ্যে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সুবিধা বঞ্চিত ২৬টি পরিবার এসেছে ওয়াটার ও স্যানিটেশনের আওতায়।

বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে গোপালগঞ্জের বঙ্গীয় গণ উন্নয়ন সমিতি (বিজিএস) টুঙ্গিপাড়া উপজেলার বর্ণি ইউনিয়নের ভূমিহীন কৃষক, দিন মজুর, তালাক প্রাপ্ত, বিধবা ও স্বামী পরিত্যাক্ত মহিলাদের নিরাপদ পানি পান ও স্বাস্থ্য সম্মত পায়খানা ব্যবহারের সুবিধার্থে “ওয়াটসান” প্রকল্পের আওতায় ৯টি টিউব ওয়েল ও ১৬টি  সেমি পাকা ল্যাট্রিন স্থাপন করে দিয়েছে।

শনিবার (২৭ জুন) বেলা ১২ টায় বর্ণি ইউপি চেয়ারম্যান  শফিকুল ইসলাম বাদশা মুন্সি স্থাপিত টিউবওয়েল ও ল্যাট্রিন উপকারভোগীদের কাছে হস্তান্তর করেন। এসময় বিজিএস’র ভাইস চেয়ারম্যান  মুক্তিযোদ্ধা বদর উদ্দিন বিশ্বাস, নির্বাহী পরিচালক মোঃমোজাহারুল হক বাবলু , ম্যানেজার শেখ মহব্বত-ই-আনোয়ার, নূরমোহাম্মদ সিকদার, বর্ণি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান  মনিরুজ্জামান, সদস্য আহাদ শেখ, অনিমেষ পোদ্দার, পলুমিয়া, সমাজ সেবক সাহিদুল হক বিশ্বাস, মহব্বত হোসেন মুন্সি, এ্যাডঃ এনায়েত হোসেন মুন্সি, মুক্তিযোদ্ধা আলীমুজ্জামান চুন্নু  উপস্থিত ছিলেন।
গোপালগঞ্জের বঙ্গীয় গণ উন্নয়ন সমিতি (বিজিএস),র নির্বাহী পরিচালক মোঃ মোজাহারুল হক বাবলু বলেন, মুজিব বর্ষ উপলক্ষ্যে আমার সুবিধা বঞ্চিত মানুষের নিরাপদ পানিপান ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে এটি বাস্তবায়ন করে হস্তান্তর করেছি। এতে অন্তত ১ শ’ পরিবার উপকৃত হবে। তারা নিরাপদ পানি পান ও স্যানিটারি ল্যাট্রিন ব্যবহার করে স্বাস্থ্য সম্মত জীবনযাপন করবেন। তারা সংক্রমিত রোগ প্রতিরোধ করে সুস্থ থাকবে পারবে।

এসএস/এমআর

বাংলাদেশ সময়: ১৪:২৯:১৭ ● ৩২৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ