মাদকের মামলা নিষ্পত্তির সময় বেঁধে দিল হাই কোর্ট

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » মাদকের মামলা নিষ্পত্তির সময় বেঁধে দিল হাই কোর্ট
মঙ্গলবার ● ৫ ফেব্রুয়ারী ২০১৯


মাদকের মামলা নিষ্পত্তির সময় বেঁধে দিল হাই কোর্ট

ঢাকা সাগরকন্যা অফিস॥

মাদক আইনের যেসব মামলায় আদালত ইতোমধ্যে অভিযোগপত্র আমলে নিয়েছে, আগামি ছয় মাসের মধ্যে সেসব মামলা নিষ্পত্তির নির্দেশ দিয়েছে হাই কোর্ট। তিন বছর ধরে কারাগারে থাকা এক মাদকের আসামির জামিন শুনানি করতে গিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতিমো. মোস্তাফিজুর রহমানের হাই কোর্ট বেঞ্চ মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) এই আদেশ দেয়।
আদালত বলেছে, সকল জেলার ডিসি, এসপি, ওসি ও আইওকে ছয় মাসের মধ্যে মামলা নিষ্পত্তির ক্ষেত্রে সহযোগিতা রতে হবে। এ ক্ষেত্রে তাদের ব্যর্থতা থাকলে তাদের জবাবদিহির আওতায় আনা হবে। এছাড়া মামলার তদন্ত কর্মকর্তা এবং সংশ্লিষ্ট আইন কর্মকর্তাকেও সাক্ষী আনাসহ মামলা নিষ্পত্তির ক্ষেত্রে সহযোগিতা করতে বলা হয়েছে।  তা না হলে তাদেরও ক্ষেত্রেও একই ধরনের ব্যবস্থা নেওয়া হবে।
এই আদেশের পাশাপাশি আসামি মিজানুর রহমান বাড়ৈকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে হাই কোর্ট। ২০১৫ সালে ৬০০ ইয়াবাসহ মিজানুর রহমানকে গ্রেপ্তার করার পর তার বিরুদ্ধে মাদারীপুরের রাজৈর থানায় মামলা করে পুলিশ।  আদালতে আসামির পক্ষে শুনানি করেন আইনজীবী ফজলুর রহমান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহবুব মোর্শেদ।
আদেশের পর ইউসুফ মাহবুব মোর্শেদ সাংবাদিকদের বলেন, মিজানুর রহমান গ্রেপ্তার হওয়ার পর থেকেই কারাগারে।  তদন্ত কর্মকর্তা এখন পর্যন্ত কোনো সাক্ষীকে আদালতে হাজির করতে পারেননি। এ কারণে আদালত অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছে।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৪:৫৬:৪০ ● ৪৪৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ