কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে অ্যাঞ্জেলিনা জোলি

প্রথম পাতা » সর্বশেষ » কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে অ্যাঞ্জেলিনা জোলি
সোমবার ● ৪ ফেব্রুয়ারী ২০১৯


রোহিঙ্গা ক্যাম্পে অ্যাঞ্জেলিনা জোলি
সাগরকন্যা ডেস্ক ॥
জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত ও হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন। রোহিঙ্গা শরণার্থীদের দেখতে সোমবার সকাল সাড়ে ১০টায় নভোএয়ারের বিমানে করে কক্সবাজার পৌঁছান এই তারকা। এরপর তিনি সড়কপথে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প পৌঁছে ক্যাম্প পরিদর্শন করেন। সেখানে রোহিঙ্গা পরিস্থিতি দেখার পর হোটেল রয়েল টিউলিপে রাত্রীযাপন করে মঙ্গলবার উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি। হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি ২০১২ সালে থেকে ইউএনএইচসিআরের বিশেষ দূত হিসেবে কাজ করছেন। এর আগে রোহিঙ্গা শিশুদের দেখতে এসেছিলেন জাতিসংঘের শুভেচ্ছা দূত প্রিয়াঙ্কা চোপড়া।

ইউএনএইচসিআরের কর্মকর্তারা জানান, রোহিঙ্গা ক্যাম্পে ইউএনএইচসিআর পরিচালিত বিভিন্ন কার্যক্রম পরিদর্শনের পাশাপাশি জোলি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠক ও রোহিঙ্গাদের সঙ্গে কথা বলবেন। কক্সবাজার থেকে ফেরার পর ঢাকা ত্যাগ করার আগে বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে সাাৎ করতে পারেন এই বিশেষ দূত। জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআরের সঙ্গে কাজ করা জোলি সংস্থাটিতে ২০১২ সালের এপ্রিলে বিশেষ দূত হিসেবে যোগ দেন।

২০০১ সাল থেকে তিনি শুভেচ্ছা দূত হিসেবে ছিলেন। নিজের ভূমিকার মাধ্যমে জোলি বিশ্বের বিভিন্ন সংকট-ব্যাপক মানুষের স্থানচ্যুত বা বাস্তুচ্যুত হওয়ার ব্যাপারে ইউএনএইচসিআরের প্রতিনিধিত্ব করেন। এ ছাড়া এই হলিউড অভিনেত্রী বৈশ্বিক শরণার্থী বিষয়ক বিভিন্ন আলোচনায় নীতি নির্ধারণী পর্যায়ে থাকেন। বিরামহীনভাবে কাজ করে যাওয়া অ্যাঞ্জেলিনা জোলি এর আগে প্রায় ৬০টির মতো মাঠ পর্যায়ের মিশন পরিদর্শন করেছেন এবং নিজেকে বস্তুচ্যুত বা শরণার্থীদের জন্য আন্তর্জাতিক পর্যায়ে প্রভাবকের পর্যায়ে নিতে সম হয়েছেন।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:০৯:২২ ● ৪০৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ