আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
সোমবার ● ৪ ফেব্রুয়ারী ২০১৯


ফাইল ছবি
সাগরকন্যা ডেস্ক ॥
আজ সোমবার থেকে পুলিশ সপ্তাহ শুরু হচ্ছে। এ কর্মসূচি চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। সোমবার পুলিশ সপ্তাহের প্রথম দিনের সকালে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে পুলিশের প্যারেডের মধ্যদিয়ে পুলিশ সপ্তাহ শুরু হবে। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় সারাদেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত পতাকাবাহীদলের নয়নাভিরাম কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করবেন প্রধানমন্ত্রী।

পুলিশ সপ্তাহের প্রথম দিনে ৩৪৯ জন পুলিশ সদস্যকে তাদের সাহসিকতা, অপরাধ দমন, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, দতা, সততা এবং শৃঙ্খলার জন্য মেডেল প্রদান করবেন প্রধানমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রণালয় গত ২৯ জানুয়ারি এক গেজেটে জানায়, গত বছরের (২০১৮) সার্ভিসের ওপর ভিত্তি করে ৪০জন পাবে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৬২জন পাবে প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম), ১০৪ জন পাবে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) এবং ১৪৩ জন পাবে প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম-সেবা)। এবছর(২০১৯) পুলিশ পদক যারা পেতে যাচ্ছেন, তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া, ডিএমপি’র অতিরিক্ত কমিশনার এবং কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম, পুলিশ সদর দফতরের ডিআইজি আনোয়ার হোসেন, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল আনোয়ার লতিফ খান, কর্নেল মো: জাহাঙ্গীর আলম, পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মীর শহিদুল ইসলাম, পুলিশের অতিরিক্ত আইজিপি মাইনুর রহমান চৌধুরী, ইকবাল বাহার, ডিআইজি হাবিবুর রহমান এবং সিটিটিসি’র ডেপুটি কমিশনার প্রলয় কুমার জোয়ার্দার।

এছাড়া জঙ্গি ও সন্ত্রাস মোকাবেলায় ডিএমপির গোয়েন্দা বিভাগের নিহত ইন্সপেক্টর মো. জালাল উদ্দিন ও ডিএমপির কনস্টেবল মরহুম মো. শামীম মিয়া পাবে মরণোত্তর বিপিএম এওয়ার্ড।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ৭:০২:৩৬ ● ৫০৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ