তিন জনের নমুনা সংগ্রহ বানারীপাড়ায় ৩৫ জন হোম কোয়ারেন্টাইনে

প্রথম পাতা » বরিশাল » তিন জনের নমুনা সংগ্রহ বানারীপাড়ায় ৩৫ জন হোম কোয়ারেন্টাইনে
মঙ্গলবার ● ১৪ এপ্রিল ২০২০


প্রতীকী ছবি

জি.এম রিপন, বানারীপাড়া সাগরকন্যা প্রতিনিধি॥
বরিশালের বানারীপাড়ায় করোনা প্রতিরোধে নতুন করে ৩৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রেখেছেন উপজেলা প্রশাসন। মঙ্গলবার উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. কবির হাসানের নেতৃত্বে এবং থানা পুলিশের সহায়তায় তাদেরকে নিজ বাড়িতে লাল নিশান টানিয়ে দেয়ার পাশাপাশি ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। এদের মধ্য থেকে ৫০-৬০ বছরের তিন জন পুরুষের সর্দি কাশি ও জ¦র থাকার কারণে করোনা সন্দেহে তাদের নমুনা সংগ্রহ করে বরিশাল সিভিল সার্জন’র কার্যালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে রিপোর্ট আসার পর এব্যাপারে সঠিক ভাবে জানা যাবে বলে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. কবির হাসান জানান। তিনি আরও জানান, এর আগে করোনা সন্দেহে তার হাসপাতাল থেকে একজনের নমুনা সংগ্রহ করে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠিয়েছেন। সেখান থেকে রিপোর্টে তার করোনা ধরা না পড়ায় সে নিজ বাড়িতে স্বাভাবিক ভাবে বসবাস করছেন।
এদিকে করোনা প্রতিরোধে ও বাজারে ক্রেতাদের ভিড় এড়াতে বানারীপাড়া বন্দর বাজারের পুরাতন মাছ বাজারটি সন্ধ্যা নদীর তীরে শহর রক্ষা বাঁধের ওপর খোলা আকাশের নিচে স্থানান্তর করার পাশাপাশি বাজারে আসা ক্রেতাদের সড়ক দিয়ে ওয়ানস্টপ চলাচল করার নির্দেশ দিয়েছেন পৌর মেয়র অ্যাডভোকেট সূভাষ চন্দ্র শীল। সোমবার দুপুরে তিনি  বানারীপাড়া বন্দর বাজার পরিদর্শনকালে এ নির্দেশ দেন। এসময় তিনি বলেন, করোনা প্রতিরোধে ক্রেতারা সুনিদৃষ্ট দূরত্ব বজায় রেখে এক সড়ক দিয়ে বাজারে প্রবেশ করবেন এবং প্রয়োজনীয় নিত্যপণ্য দ্রব্য কিনে নিয়ে অন্য সড়ক দিয়ে বাজারের বাইরে বেরিয়ে যাবেন। যাতে ক্রেতাদের বাজারে প্রবেশ করার সময় কারও গায়ে টাচ না লাগে। সে দিকটি খেয়াল রাখার জন্য তিনি বন্দর বাজারের ক্রেতাদের সর্বাত্মক সতর্ক থাকার আহবান জানিয়েছেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ, সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অনুপ দাস, বরিশাল জেলা মার্কেটিং কর্মকর্তা এ.এস.এম হাসান সারওয়ার, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা তালুকদার, বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫:০৮:১৯ ● ৩৮৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ