কুয়াকাটায় অবশেষে বঞ্চিত ২২ জেলে ভিজিএফ চাল পেল

প্রথম পাতা » কুয়াকাটা » কুয়াকাটায় অবশেষে বঞ্চিত ২২ জেলে ভিজিএফ চাল পেল
মঙ্গলবার ● ৭ এপ্রিল ২০২০


---

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥
কুয়াকাটা পৌরসভায় জেলেদের মাঝে বিতরণকৃত ভিজিএফ এর চাল না পাওয়া নিয়ে সৃষ্ট বিতর্কের অবসান হয়েছে। সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হলে সরকারি বস্তা ম্যানেজ করে সোমবার রাতেই চাল কিনে গুদামজাত করে পৌর কর্তৃপক্ষ। পরদিন মঙ্গলবার সকালে তদারকি কর্মকর্তার উপস্থিতিতে বঞ্চিত ওইসব জেলেদের মাঝে সেসব চাল বিতরণ করা হয়েছে।
জানা গেছে, কুয়াকাটা পৌরসভার জেলে কার্ডধারী ৫৩০ জেলে পরিবারকে সোমবার সকাল থেকে ৮০ কেজি করে চাল বিতরণের কাজ শুরু করে কুয়াকাটা পৌর কর্তৃপক্ষ। কলাপাড়া উপজেলা পল্লী দারিদ্র্য বিমোচন কর্মকর্তা সৈয়দ খালিদ আহম্মেদ ছিলেন তদারকি কর্মকর্তা। এদিকে সোমবার বিকেলে বিভিন্ন জেলে ও একাধিক পৌর কাউন্সিলরদের অভিযোগ ছিল ৪২ জেলের চাল না পাওয়ার। পরে খোঁজ-খবর নিয়ে নিশ্চিত হওয়া যায়, ২২ জন কার্ডধারী জেলে ৮০ কেজি করে চাল থেকে বঞ্চিত রয়েছে। মঙ্গলবার দুপুরে তদারকি কর্মকর্তা সৈয়দ খালিদ আহম্মেদ জানান, তিনি সকালে গিয়ে সরকারি এচাল গুদামে মজুদ অবস্থায় পেয়েছেন। কাউন্সিলর তয়ৈবুর রহমান খান তাকে জানিয়েছেন, কালকে মানুষের ভিড়ের কারনে গোডাউন বন্ধ করে ফেলেছিলেন! তবে মেয়র কেন রাতের বেলা কাউন্সিলরকে চাল কিনে রাখতে বলেছেন- এ প্রসঙ্গে তিনি কিছু বলতে পারেননি। এনিয়ে কুয়াকাটার সর্ববত্র চলছে মুখরোচক আলোচনা। তবে বঞ্চিত জেলেরা বলেছেন, চাল গতকাল (সোমবার) ছিল না, আজ পেয়েছি এই ভাল। তবে অনেকে এও বলেছেন, কুয়াকাটার এক দোকান থেকে চাল কিনে সরকারি বস্তা ম্যানেজ করে রাতে স্টক করা হয়েছে। কুয়াকাটার মেয়র আব্দুল বারেক মোল্লা সাংবাদিকদের জানান, এই জেলে ছাড়াও বহু কার্ডধারী জেলে রয়েছে যাদেরও এসময় চালের দরকার। এজন্য শত শত জেলে ভিড় করায় বিতরণ নিয়ে একটু সমস্যা হয়েছিল। তিনি বরাদ্দ বৃদ্ধির দাবি করেছেন।
উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, জেলেদের কাছ থেকে সোমবার মৌখিক অভিযোগ শুনেছেন। একটি তদন্ত কমিটি গঠণ করা হয়েছে। প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৬:২৭:১৫ ● ৩৬৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ