বানারীপাড়ায় নিখোঁজ শিশু জান্নাতের লাশ উদ্ধার

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় নিখোঁজ শিশু জান্নাতের লাশ উদ্ধার
সোমবার ● ১৬ মার্চ ২০২০


বানারীপাড়ায় নিখোঁজ শিশু জান্নাতের লাশ উদ্ধার

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়া ফেরী ঘাটের পল্টুন থেকে সন্ধ্যা নদীতে পরে গিয়ে জান্নাত নামের এক শিশু নিখোঁজ হওয়ার ২৯ ঘন্টা পর তার লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। রোববার রাত সাড়ে ১২টায় বানারীপাড়া ফায়ার সার্ভিসের সদস্যরা বন্দর বাজার সংলগ্ন ফেরী ঘাট থেকে নিখোঁজ শিশু জান্নাতের লাশ উদ্ধার করে থানা পুলিশের মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করেণ।
এব্যাপারে বানারীপাড়া ফেরীঘাট এলাকার একাধিক সূত্রে জানা গেছে, শনিবার রাত সাড়ে ৭টার দিকে উপজেলার পূর্ব-উদয়কাঠী গ্রামের ব্যাবসায়ী জাহাঙ্গীর হোসেনের মেয়ে ও মলুহার নুরানী মাদরাসার ছাত্রী জান্নাত (৬) চাউলাকাঠী গ্রামের মামা শহীদের বাড়ি থেকে পিতা-মাতার সাথে নিজ বাড়িতে ফেরার পথে ফেরী ঘাটের পল্টুন থেকে সন্ধ্যা নদীতে পরে নিখোঁজ হয়। খবর পেয়ে ওই রাতেই বানারীপাড়া ফায়ার সার্ভিসের সাব অফিসার মো.আবুল হোসেনের নেতৃত্বে একদল ডুবুরী সন্ধ্যা নদীতে নিখোঁজ শিশু জান্নাতকে উদ্ধারের জন্য অভিযান চালায়। রাতে ২টার পর তাদের উদ্ধার অভিযান বন্ধ রাখেন এবং তারা পরদিন রোববার সকাল থেকে পূনরায় শিশু জান্নাতকে উদ্ধার অভিযান শুরু করেণ।
এব্যাপারে নিখোঁজ হওয়া শিশুর পিতা মো.জাহাঙ্গীর হোসেন কান্নাজড়িত কন্ঠে জানান, শনিবার সন্ধ্যায় তার স্ত্রী ও শিশু কন্যা জান্নাতকে নিয়ে উপজেলার চাউলাকাঠী গ্রামের বোনজামাই বাড়ি থেকে দাওয়াত খেয়ে বাড়ি ফেরার সময় রাত অনুমান সাড়ে ৭টার দিকে বানারীপাড়া ফেরী ঘাটের পন্টুনের ওপর খেয়া পার হওয়ার জন্য অপেক্ষা করছিলেন। এ সময় তারা শিশু জান্নাতকে ওই ফেরীর পন্টুনের পিলারের পাশে (নদীর দিকে) দাড় করে রেখে ছিলেন। হটাৎ করে সে একটি মোবাইল ফোনে কথা বলার সময় তার মেয়ের চিৎকার শুনতে পেয়ে পিছনের দিকে তাকিয়ে আর তাকে না দেখে চিৎকার করে কান্না শুরু করেণ। তার ধারনা শিশু জান্নাত ফেরীর পিলারের পাশে দাড়িয়ে থাকার সময় পাঁ পিছলে সন্ধ্যা নদীতে পড়ে গেছে। এ সময় ফেরী ঘাটের লোকজন ওই শিশুকে উদ্ধার করার জন্য সন্ধ্যা নদীতে অনেক খোঁজা-খুজি করেন। তারা ওই শিশুকে উদ্ধার করতে না পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস’র ডুবুরীরা ঘটনাস্থলে গিয়ে শিশু জান্নাতকে উদ্ধার করার জন্য দু’টি ট্রলারে পৃথক ভাবে অভিযান চালান। সে অনুযায়ী তারা রোববার রাত সাড়ে ১২টার দিকে ফেরী ঘাট এলাকা থেকে শিশু জান্নাতকে উদ্ধার করেণ। এব্যাপারে বানারীপাড়া ফায়ার সার্ভিসের সাব অফিসার মো.আবুল হোসেন বলেন, আমরা মানুষের কল্যাণে নিজেদের নিয়োজিত রেখেছি বলেই সন্ধ্যা নদীতে পরে নিখোঁজ হওয়ার ২৯ ঘন্টা পর শিশু জান্নাত’র লাশ উদ্ধার করে তার পরীবারের কাছে হস্তান্তর করতে পেরেছি।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫২:৫৪ ● ৩৬৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ