বরগুনায় অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না এভিএন আক্রান্ত বেল্লালের

প্রথম পাতা » বরগুনা » বরগুনায় অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না এভিএন আক্রান্ত বেল্লালের
বুধবার ● ১১ মার্চ ২০২০


বরগুনায় অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না এভিএন আক্রান্ত বেল্লালের

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

মরণব্যাধী এভিএন রোগে আক্রান্ত হয়ে ধুঁকে ধুঁকে মৃত্যুর প্রহর গুনছে বরগুনার আমতলী সরকারী কলেজের বিএসসি দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্র ও দরিদ্র কৃষক আবদুল আজিজ আকনের ছেলে বেল্লাল হোসেন। আর্থিক দন্যতার কারনে চিকিৎসার অভাবে মৃত্যুর দিকে ধাপিত হচ্ছেন তিনি। এক মাসের মধ্যে চিকিৎসা করতে না পারলে রক্ত চলাচল বন্ধ হয়ে মারা যেতে পারে বেল্লাল হোসেন। ইতিমধ্যে একমাস শেষ হয়ে গেছে। দ্রুত চিকিৎসা না হলে অল্পতেই ঝড়ে যেতে পারে একটি মেধাবী তাজা প্রাণ। তার চিকিৎসায় প্রয়োজন ৬ থেকে ৭ লক্ষ টাকা। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও  দেশের ধনাট্য ব্যাক্তিদের কাছে সাহায্যের অনুরোধ জানিয়েছেন বেল্লালের পরিবার।
জানাগেছে, আমতলী পৌরসভার নয়াবেঙ্গলী গ্রামের দরিদ্র কৃষক আবদুল আজিজ আকনের ছেলে বেল্লাল হোসেন আমতলী সরকারী কলেজের বিএসসি দ্বিতীয় বর্ষের লেখাপড়া করে। এ বছর ৮ ফেব্রুয়ারী মাসে বেল্লালের শরীরে ধরা পড়ে মরণব্যাধী এভিএন রোগ। প্রথমে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসা নেয় বেল্লাল। ওই হাসপাতালের চিকিৎসকরা তার রোগ ধরতে পারেনি। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি) প্রেরন করেন। ওই হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের বিভাগীয় চেয়ারম্যান ডাঃ আবু জাফর চৌধুরী সরানাপন্ন হয় সে। বিভিন্ন পরীক্ষা নিরিক্ষা শেষে এভিএন স্টেজ-২ রোগ ধরা পড়ে। ওই চিকিৎসক বেল্লালকে এক মাসের মধ্যে অপারেশনের পরামর্শ দিয়েছেন। বর্তমানে বেল্লালের কোমরের দু’পাশের হাড় শুকিয়ে গেছে এবং রক্ত চলাচল বন্ধ রয়েছে। ইতিমধ্যে এক মাস শেষে হয়ে গেছে। টাকার অভাবে বেল্লালের চিকিৎসা বন্ধ রয়েছে। বেল্লালের বাবা আবদুল আজিজ আকন একজন দরিদ্র কৃষক। অন্যের জমি চাষাবাদ করে পরিবারের ভরণ পোষন করেন। বেল্লালের চিকিৎসার জন্য প্রয়োজন ৬-৭ লক্ষ টাকা। এতো ব্যয়বহুল চিকিৎসা করানো বেল্লালের দরিদ্র পরিবারের পক্ষে সম্ভব না। দ্রুত অপারেশন করতে  না পারলে মারা যেতে পারে বেল্লাল। তার বাবা আবদুল আজিজ আকন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও দেশের ধনাট্য ব্যাক্তিদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। বেল্লালকে সাহায্য করার জন্য বিকাশ নম্বর-০১৭৯৬২৯৮৫২৩।
বেল্লাল বাবা আবদুল আজিজ আকন কান্নাজনিত কন্ঠে বলেন, মোর একটা মাত্র পোলা। হেই পেলার কঠিন রোগ অইছে। ওই রোগ হারাতে ৬-৭ লক্ষ টাহার দরকার। মোর পোলারে বাঁচানোর জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও দেশের ধনাট্য ব্যাক্তিদের কাছে মুই আবেদন হরি। আপনেরা মোর পোলাডারে সাহায্য কইর‌্যা বাঁচান। মুই গরিব মানু মোর ধারে এতো টাহা নাই। মোর পোলার দ্রুত চিকিৎসা হরতে না পারলে মইর‌্যা যাইতে পারে। আপনেরা মোর পেলাডারে সাহায্য হরেন।
আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শংকর প্রসাদ অধিকারী বলেন, এভিএন একটি জটিল রোগ। এ রোগীর হাড় শুকিয়ে রক্ত চলাচল বন্ধ হয়ে যায়। রক্ত চলাচল বন্ধ হয়ে গেছে রোগী বাঁচার সম্ভবনা কম থাকে। দ্রুত এ রোগীর চিকিৎসা করানো প্রয়োজন। রোগী বেল্লালের খোজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, বিষয়টি আমি জানিনা। খোজ নিয়ে আর্থিক সহযোগীতার করা হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৯:৩৫ ● ৩১৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ