কলাপাড়ায় বাক প্রতিবন্ধি স্মরণে বিএনপির মিলাদ

প্রথম পাতা » রাজনীতি » কলাপাড়ায় বাক প্রতিবন্ধি স্মরণে বিএনপির মিলাদ
শুক্রবার ● ১৩ ডিসেম্বর ২০১৯


কলাপাড়ায় বাক প্রতিবন্ধি স্মরণে বিএনপির মিলাদ

কলাপাড়া(পটুয়াখালী)সাগরকন্যা অফিস॥

বাক প্রতিবন্ধি বিএনপি কর্মী ও কুমারপট্রি অয়েল মিল মসজিদের খাদেম আজাহার উদ্দিন স্মরনে মিলাদ মাহফিল করেছে কলাপাড়া উপজেলা বিএনপি।
শুক্রবার (১৩ ডিসেম্বর) জুমার নামাজ শেষে উপজেলা বিএনপির কেন্দ্রীয় অফিসের সামনে নান্নু মুন্সির দ্বিতল ভবনে এ দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির প্রশিক্ষন বিষয়ক সম্পাদক ও কলাপাড়া উপজেলা বিএনপির সভাপতি এ.বিএ.ম মোশাররফ হোসেন, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক হাজী হুমায়ুন শিকদার, পৌর বিএনপির সভাপতি উপাধক্ষ্য নুর বাহাদুর তালুকদার, যুগ্ন সাধারন সম্পাদক শহীদ মাতুব্বর, সাংগাঠনিক সম্পাদক এ্যাড. খন্দকার নাসির উদ্দিন প্রমুখ। এছাড়া এ সময় বিভিন্ন এতিমখানা হাফেজী মাদ্রসার শতাধিক ছাত্রসহ উপজেলা বিএনপি, পৌর বিএনপি, যুবদল, ছাত্রদল ও তার অংগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বাক প্রতিবন্ধি আজাহার ২২ নভেম্বর শুক্রবার রাত সাড়ে নয়টার টার দিকে কুমারপট্রি মসজিদে অসুস্থ হয়ে পরে। স্থানীয়রা তাকে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক রাত দশটার দিকে তাকে মৃত ঘোষনা করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। পরে হাজরো মানুষের অংশগ্রহনে শনিবার সকাল ১১টায় কুমারপট্রি মসজিদের সামনে তার নামাজে জানাজা শেষে এতিমখানা গোরস্থানে তাকে দাফন করা হয়।
জানা গেছে, সদা হাস্যজ্জোল আজাহারের বাড়ি গলাচিপা উপজেলায়। প্রায় ৩৪ বছর আগে সোনালী ব্যাংকের এক কর্মকর্তার সাথে তিনি কলাপাড়ায় আসেন। পরে তিনি আকার ইঙ্গিতে মানুষের কাছে নিজেকে তুলে ধরেন। তিনি নিজেকে আত্মপ্রকাশ করতে গিয়ে বিএনপির মিছিলে অংশগ্রহন করে একাধিকবার লাঞ্চিতসহ জখম হয়েছেন। তবে দু:খের বিষয় হল দীর্ঘ ৩৪ বছরেও এই বাক প্রতিবন্ধির পারিবারের কেউ তার খবর নেয়নি।

এমই/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৯:১৩ ● ২৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ