শেষ মুহূর্তের গোলে জার্মানির নাটকীয় জয়

প্রথম পাতা » খেলা » শেষ মুহূর্তের গোলে জার্মানির নাটকীয় জয়
সোমবার ● ২৫ মার্চ ২০১৯


---

সাগরকন্যা স্পোর্টস ডেস্ক॥

উয়েফা নেশন্স লিগে এই নেদারল্যান্ডসের কাছে হেরেই গ্রুপ বি’তে নেমে গিয়েছিলো জার্মানি। ইউরো বাছাইয়ে সেই হারের মধুর প্রতিশোধ নিয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রথম ম্যাচে শেষ মুহূর্তের গোলে জার্মানি ডাচদের হারিয়েছে ৩-২ গোলে।
রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্বে ছিটকে ভরাডুবির পর চাপের মুখে আছেন জার্মান কোচ ইওয়াখিম ল্যোভ। অভিজ্ঞদের ছাড়া তারুণ্যে ভরা জার্মানি তার অধীনে কেমন করে সেই চ্যালেঞ্জও নিতে হয়েছে ল্যোভকে। সেই হিসেবে এই জয় কিছুটা হলেও স্বস্তি দেবে। একই সঙ্গে প্রেরণা হতে পারে এই জয়, যেখানে নেদারল্যান্ডসের মাঠে ১৯৯৬ সালের পর জয়ের মুখ দেখলো তারা।
অবশ্য গত বুধবার সার্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে ১-১ গোলে ড্রয়ের পর পরিস্থিতি হয়ে দাঁড়িয়েছিলো একই রকম বিবর্ণ। এই ম্যাচে ২-২ গোলে ড্রয়ের পরিস্থিতি তৈরি হলেও শেষ মুহূর্তে শুলজের গোল জয়ের আত্মবিশ্বাসী দিয়েছে জার্মানিকে। যা প্রতিযোগিতামূলক ৮ ম্যাচে তাদের দ্বিতীয় জয়।
শুরুতে ১৫ মিনিটে সানের গোলে লিড পেয়েছিলো জার্মানি। ব্যবধান দ্বিগুন করতে সময় নেয়নি তারা। ৩৪ মিনিটে জিনার্বির গোলে স্কোর লাইন ছিলো ২-০। কিন্তু এই এগিয়ে গিয়েও ডাচদের রুখতে পারেনি ল্যোভের শিষ্যরা। দ্বিতীয়ার্ধে ৪৮ মিনিট ও ৬৩ মিনিটে ডে লিগট ও ডিপাইয়ের গোলে সমতায় ফেরে নেদারল্যান্ডস। দুই গোল শোধ দিয়ে ম্যাচে প্রাণ ফেরালেও শুলজের শেষ মুহূর্তের নাটকীয় গোল ৩-২ ব্যবধানে জয় এনে দেয় জার্মানিকে।

বাংলাদেশ সময়: ১১:৩০:০২ ● ৪০০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ