অবশেষে নিজের জমি বুঝে পেলেন এমপি মুহিব!

প্রথম পাতা » কুয়াকাটা » অবশেষে নিজের জমি বুঝে পেলেন এমপি মুহিব!
রবিবার ● ১৫ সেপ্টেম্বর ২০১৯


এমপি মহিববুর রহমান মুহিব (ফাইল ফটো)
সাগরকন্যা কুয়াকাটা অফিস ॥
অবশেষে পটুয়াখালী-৪ আসনের এমপি অধ্যক্ষ মহিববুর রহমান মুহিবকে তার জমি জেলা প্রশাসন বুঝিয়ে দিয়েছেন বলে দাবী করেছেন এমপির মুখপাত্র আনোয়ার হাওলাদার। ইতোমধ্যে ওই জমিতে স্থাপনা নির্মাণের কাজ শুরু করা হয়েছে।

আনোয়ার হোসেন হাওলাদার জানিয়েছে, সরকারী জমি দখলের অভিযোগ এনে পটুয়াখালী পানি উন্নয়ন বোর্ড ও জেলা প্রশাসক এমপি মহোদয়ের নামে যে মামলা করেছিল তা তুলে নিবেন। এর ফলে এমপি মুহিবের সাথে জমি নিয়ে চলমান জটিলতা নিরসন হতে যাচ্ছে। একটি কুচক্রি মহলের প্রচারণায় এমপি মুহিবের বিরুদ্ধে জমি দখলের মিথ্যা অভিযোগ এনে তাকে সামাজিক ও রাজনৈতিক ভাবে হয়রানী এবং হেয় প্রতিপন্ন করা হয়েছে বলেও তিনি দাবী করেছেন।

জানা যায়, জেএল ৫৭ নম্বর কুয়াকাটা মৌজার বিএস ১২৫৮নম্বর খতিয়ানের জমি থেকে এমপি মুহিববুর রহমান মুহিবের নামে বিএস জরিপ অনুযায়ী ৮ শতাংশ জমি আছে। ওই জমির মালিকানা জটিলতা নিরসনের জন্য জেলা প্রশাসনের পক্ষে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মুনিবুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাস সরেজমিন উপস্থিত থেকে পরিমাপ করেছেন। বর্তমানে এমপি তার জমিতে স্থাপনা নির্মাণের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করেছেন।

এমপির মুখপাত্র মোঃ আনোয়ার হোসেন হাওলাদার বলেন, এমপি মহোদয়ের জমি নিয়ে গত কয়েক মাস ধরে পটুয়াখালী জেলা প্রশাসনের সাথে মালিকানা জটিলতা ছিলো। এর পরিপেক্ষিতে এমপি মহোদয়ের বিরুদ্ধে সরকারি জমি দখলের অভিযোগে এনে গণমাধ্যমে বেশ কিছু সংবাদ প্রকাশিত হয়েছে। গত বৃহস্পতিবার পটুয়াখালী জেলা প্রশাসনের পক্ষে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মুনিবুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাস’র উপস্থিতিতে সরকারি সার্ভেয়ার দ্বারা সরেজমিনে পরিমাপ করা হয়েছে। তারা জমির কাগজপত্র পর্যালোচনা করে এমপি মহোদয়ের জমির বুঝ দিয়েছে। যার ফলে এতোদিনের চলমান জটিলতার নিরসন হয়েছে। ।

এ বিষয়ে কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাস বলেন, দুই পক্ষের উপস্থিতিতে বিরোধীয় জমি সরেজমিনে পরিমাপ করা হয়েছে। এখনও রিপোর্ট প্রদান করা হয়নি। রিপোর্ট প্রদান করার পরে এ বিষয়ে জেলা প্রশাসক সিদ্ধান্ত নিবেন।

এ ব্যাপারে এমপি মহিববুর রহমান মহিব বলেন, আমার জমি বুঝ পাওয়ার জন্য জেলা প্রশাসক বরাবরে আবেদন করেছি। আবেদনের প্রেক্ষিতে পটুয়াখালী জেলা প্রশাসনের পক্ষে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি), পাউবো কর্তৃপক্ষ এবং সড়ক ও জনপথের প্রতিনিধিদের উপস্থিতে মাপঝোপ করে জমি বুঝিয়ে দিয়েছেন। তিনি আরও বলেন, আমার বিরুদ্ধে সরকারি জমি দখলের অভিযোগ যারা এনেছেন তারাই জমি বুঝিয়ে দিয়েছেন।

এএইচএ/কেএস

বাংলাদেশ সময়: ১৭:২৩:১৭ ● ৬৬৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ