বানারীপাড়ায় মাদক নির্মূলে পুলিশের জনসচেতনতা মূলক সভা

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় মাদক নির্মূলে পুলিশের জনসচেতনতা মূলক সভা
শুক্রবার ● ৫ জুলাই ২০১৯


বানারীপাড়ায় মাদক নির্মূলে পুলিশের জনসচেতনতা মূলক সভা

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় সন্ত্রাস, নারী নির্যাতন, বাল্য বিবাহ ও ইভটিজিং প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সভা-সমাবেশের পাশাপশি মাদক নির্মূলে মাঠে নেমেছে পুলিশ। তারা এক সপ্তাহে উপজেলার বন্দর বাজার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সভা-সমাবেশ করে জনসজেতনতা বৃদ্ধি করার পাশাপশি মিঠু নামের এক মাদক সেবীকে সাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সক্ষম হয়েছেন। এছাড়াও তারা এক সপ্তাহে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ইয়াবা ও গাজা সহ চার জনকে গ্রেফতার করে কোর্ট হাজতে পাঠানোর পাশাপশি মাদক আইনে পৃথক তিনটি মামলা দায়ের করেছেন।
এ বিষয়ে থানা সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন ধরে বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ মো. খলিলুর রহমান এলাকার আইন শৃঙ্খলা রক্ষার জন্য বন্দর বাজার সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সভা-সমাবেশের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধি করার পাশাপশি সন্ত্রাস, নারী নির্যাতন, ইভটিজিং, বাল্য বিবাহ ও মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলেছেন। সে অনুযায়ী পুলিশ এলাকার মাদক সেবনকারীদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্য চেষ্টা করছেন। পুলিশের এ মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে ২৯ জুন উপজেলার বাইশারী ইউনিয়নের উত্তরকুল গ্রামের সুলতান হোসেনের ছেলে পেশাদার মাদকসেবী মো. মিঠু (২৫) ভবিশ^ৎ জীবনের কথা চিন্তা করে মাদক ছেড়ে দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসেন। এ সময় থানার অফিসার ইনচার্জ মো.খলিলুর রহমান তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পাশাপশি তার কর্মসংস্থানের জন্য আর্থিক সহায়তা প্রদান করেন। এছাড়াও ওই সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার সন্ধ্যায় এস.আই মনিরুজ্জামান উপজেলার কৃষ্ণপুর এলাকায় অভিযান চালিয়ে রিয়াদ হোসেন ওরফে রেদোয়ান (২০)কে ১০ পিস ইয়াবা সহ আটক করেন। পরে তিনি বাদী হয়ে তাদের বিরুদ্ধে ওই রাতেই মাদক আইনে থানায় একটি মামলা দায়ের করেন। একই দিন রাত ৯টায় উপজেলার খেজুরবাড়ি এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে এস.আই শাখাওয়াত হোসেন ও এএসআই গোলাম কিবরিয়া অভিাযান চালিয়ে নির্মান শ্রমিক আল আমিন (৩০) ও সবুজ (২৮)কে ১০ গ্রাম গাজাসহ আটক করেন। পরে ওই রাতেই এস.আই শাখাওয়াত হোসেন বাদী হয়ে তাদের বিরুদ্ধে মাদক আইনে থানায় একটি মামলা দায়ের করেন।
পরদিন শুক্রবার সকালে আটককৃতদের কোর্ট হাজতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেন। এর আগে রোববার রাতে এস.আই সাইফুল ইসলাম ও এএসআই গোলাম কিবরিয়া খেজুরবাড়ি আবাসন এলাকা থেকে শফিকুল নামের এক যুবককে ১০ গ্রাম গাজাসহ আটক করেন। এ ঘটনায় ওই রাতেই এস.আই সাইফুল ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে মাদক আইনে থানায় একটি মামলা দায়ের করেন। পরদিন সকালে আটককৃত শফিকুলকে কোর্টহাজতে প্রেরণ করেন। এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ মো.খলিলুর রহমান বলেন. এলাকার আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ জিরোটলারেন্সে রয়েছে।
এছাড়াও তিনি এলাকায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষে বন্দর বাজার সহ গ্রাম গঞ্জের বিভিন্ন হাট-বাজার ও একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস, নারী নির্যাতন, বাল্য বিবাহ ও মাদক বিরোধী সভা-সমাবেশ করে আসছেন।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:০২:৩৩ ● ৩৭৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ