ঘূর্ণিঝড় মোকাবেলায় আ. লীগের পর্যবেক্ষণ সেল

প্রথম পাতা » রাজনীতি » ঘূর্ণিঝড় মোকাবেলায় আ. লীগের পর্যবেক্ষণ সেল
শুক্রবার ● ৩ মে ২০১৯


ঘূর্ণিঝড় মোকাবেলায় আ. লীগের পর্যবেক্ষণ সেল

ঢাকা সাগরকন্যা অফিস॥

ঘূর্ণিঝড় ফণীর আঘাত মোকাবেলা এবং উপদ্রুত এলাকার খোঁজখবর রাখার পাশাপাশি ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতার জন্য পর্যবেক্ষণে সেল খুলেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।
যোগাযোগের জন্য পর্যবেক্ষণ সেলের চারটি ফোন নম্বর দেওয়া হয়েছে। সেগুলো হল- ০২৪৪৬১১৯১৫, ০২৪৪৬১১৯১২, ০২৪৪৬১১৯১৩, ০২৪৪৬১০০৩। বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় ফণী শুক্রবার (৩ মে) দুপুরের আগেই ভারতের ওড়িষা উপকূলে আঘাত হানবে। এরপর শুক্রবার রাত নাগাদ এটি বাংলাদেশের উপর দিয়ে বয়ে যাবে বলে আবহাওয়া অধিদপ্তর আভাস দিয়েছে। এই ঝড় মোকাবেলায় সরকারি তৎপরতার মধ্যে বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগের ধানম-ির কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি জরুরি বৈঠক করেন।
বৈঠকের পর নানক সাংবাদিকদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনের উদ্দেশে যাওয়ার আগে গত পরশু আমাদের দলকে যাবতীয় নির্দেশনা দিয়ে গেছেন। তিনি দুর্যোগ মোকাবেলায় সরকারি সব সংস্থাকেও নির্দেশনা দিয়ে গেছেন। তিনি আমাদেরকে ঘূর্ণিঝড় ফণী আঘাত করার পর আক্রান্ত এলাকায় দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে দেশের মানুষের সহযোগিতায় ঝাঁপিয়ে পড়ার নির্দেশনা দিয়েছেন।
শেখ হাসিনা লন্ডন থেকেও সার্বিক বিষয়ে খোঁজ-খবর রাখছেন বলে জানান নানক। তিনি বলেন, ইতোমধ্যে উপকূলীয় ও ঘূর্ণিঝড় প্রবণ এলাকাগুলোর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের সাথে টেলিফোনে যোগাযোগ করে ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি এরইমধ্যে কাজ শুরু করেছেন বলে জানান তিনি। এই কাজ তদারক করছেন কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।
তিনি বলেন, যে কোনো প্রয়োজনে আমাদের মনিটরিং সেলের চারটি নম্বরে যোগাযোগ করার জন্য বলেছি।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৪৮:৫৮ ● ৩০৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ