মির্জাগঞ্জে ‘ফণি’ মোকাবেলায় প্রস্তুত প্রশাসন

প্রথম পাতা » সর্বশেষ » মির্জাগঞ্জে ‘ফণি’ মোকাবেলায় প্রস্তুত প্রশাসন
বৃহস্পতিবার ● ২ মে ২০১৯


মির্জাগঞ্জে ‘ফণি’ মোকাবেলায় প্রস্তুত প্রশাসন

মির্জাগঞ্জ(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

দক্ষিন বঙ্গোপসাগরে সৃষ্টি তীব্র শক্তির ঘূর্নিঝড় ‘ফণি’ উপকূলে আঘাত হানার আশঙ্কায় মির্জাগঞ্জ উপজেলা প্রশাসন সকল ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে।
উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল জাকী ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস.এম. দেলোয়ার হোসেনসহ অন্য কর্মকর্তাগন ইউপি চেয়ারম্যান এবং ইউপি সদস্যেদের সাথে ঘূর্নিঝড় মোকাবেলায় মিটিং করেছেন এবং প্রতিটি সাইক্লোনসেল্টার গুলো খুলে রাখতে বলা হয়েছে। উপজেলা প্রশাসন  ও ইউনিয়ন পরিষদ থেকে মাইকিংয়ের ব্যবস্থা এবং উপজেলার প্রতিটি হাট-বাজারে সতর্কীকরন বিজ্ঞপ্তি লিফলেট বিতরন করা হয়।
এতে বলা হয়েছে,ইতিমধ্যে মংলা ও পায়রা বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত জারি করা হয়েছে। মির্জাগঞ্জ উপজেলাধীন পায়রা নদী উপকূলবর্তী বেড়িবাঁধ সংলগ্ন ও সর্বসাধারনকে সতর্কতার সাথে অবস্থান ও চলাফেরা করতে বলা হয়েছে। দুর্যোগকালীন সময়ে আপনাদের পাশ্ববর্তী বা কাছাকাছি ঘূর্নিঝড় আশ্রয়কেন্দ্রে,ইউনিয়ন পরিষদ ভবন,স্কুল বা যে কোন দ্বিতল ভবনে আশ্রয় গ্রহন করতে বলা হয়। নদীতে মাছ ধরার ট্রলার কিংবা পায়রা নদীতে খেয়া নৌকাগুলো সাবধানে চলাচল করতে বলা হয় এবং ঘরে ঘরে প্রয়োজনীয় শুকনো খাবার,বিশুদ্ধ পানীয় ও ওরস্যালাইন মজুদ রাখার জন্য বলা হয়েছে।
ঘূর্নিঝড় মোকাবেলায় বৃহস্পতিবার (২ মে) উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল জাকী। ঘূর্নিঝড় মোকাবেলায় ইতোমধ্যে জনসাধারণকে সচেতন করাসহ স্বেচ্ছাসেবীরা দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত আছে। প্রতিটি ইউনিয়নের স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে। মোবাইল নেট ওয়ার্ক ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে পায়রা নদী তীরবর্তী এলাকাবাসীর সাথে যোগাযোগ রাখা হচ্ছে।
সভায় দুর্যোগে আতংকিত না হয়ে অবস্থা বুঝে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহবান জানানো হয়েছে। উপজেলা প্রশাসন দুর্যোগ মোকাবেলায় সার্বক্ষণিক প্রস্তুতি রয়েছে। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল জাকী বলেন, ঘূর্নিঝড় ‘ফণি’ মোকাবেলায় ইতিমধ্যেই উপজেলা প্রশাসন একটি কন্টোলরুম খোলাসহ ৩টি জরুরী মিটিং করা হয়েছে। দুর্যোগকালীন সময়ে বিদ্যুত ও বিশুদ্ধ পানি নিশ্চিত করাসহ উপজেলার প্রতিটি সাইক্লোন সেল্টারে গ্রাম পুলিশ মোতায়ন করা হয়েছে।

ইউজি/এমআর

বাংলাদেশ সময়: ১৬:৫০:১৪ ● ৪৩৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ