দেশের ৯৯ শতাংশ শ্রমিকই অধিকার বঞ্চিত: জি এম কাদের

প্রথম পাতা » রাজনীতি » দেশের ৯৯ শতাংশ শ্রমিকই অধিকার বঞ্চিত: জি এম কাদের
বৃহস্পতিবার ● ২ মে ২০১৯


দেশের ৯৯ শতাংশ শ্রমিকই অধিকার বঞ্চিত: জি এম কাদের

ঢাকা সাগরকন্যা অফিস॥

শ্রম আইন থাকলেও তা কার্যকর না হওয়ায়ে দেশের ৯৯ শতাংশ শ্রমিক অধিকার বঞ্চিত বলে দাবি করেছেন জাতীয় পার্টির কো চেয়ারম্যান জি এম কাদের।
মে দিবসে বুধবার ঢাকার মিরপুর দারুস সালাম থানা সংলগ্ন বর্ধনবাড়ি বটতলা মোড়ে জাতীয় মটর শ্রমিক পার্টির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই দাবি করেন। কাদের বলেন, শ্রমিকরা সারাবছরই অবহেলিত ও প্রবঞ্চনার শিকার হন। প্রচলিত অনেক আইন আছে যেগুলো শ্রমিকদের সুরক্ষার জন্য। কিন্তু দুঃখজনক সত্য হলো এই আইনগুলো শ্রমিকদের স্বার্থে কম ব্যবহৃত হচ্ছে। তাই দেশের ৯৯ ভাগ শ্রমিক অধিকার বঞ্চিত রয়ে গেছে।
তিনি বলেন, জাতীয় পার্টি শ্রমিকদের সব যৌক্তিক দাবি আদায়ে রাজপথের পাশাপাশি জাতীয় সংসদেও ‘সোচ্চার ভূমিকা’ রাখবে। মটর শ্রমিক পার্টির সভাপতি ও জাতীয় পার্টির যুগ্মমহাসচিব মোস্তাকুর রহমান মোস্তাকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির সভাপতিম-লীর সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয়। পরে গত বুধবার বিকালে কাকরাইলে জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মে দিবস উপলক্ষে জাতীয় শ্রমিক পার্টির সমাবেশেও যোগ দেন জি এম কাদের।
তিনি বলেন, বেসরকারি প্রতিষ্ঠানের মালিকরা শ্রমিকদের ট্রেড ইউনিয়ন করার ‘অধিকার হরণ করছেন’। শ্রমিকদের নিয়োগপত্র দেওয়া হয় না, আবার নিয়োগপত্র দেওয়া হলেও নিয়োগপত্রের কন্ডিশন মানা হয় না। জাতীয় শ্রমিক পার্টির সভাপতি এ কে এম আসরাফুজ্জামান খানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ০:১৪:১১ ● ৫০৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ