গলাচিপায় লিগ্যাল এইড দিবস পালিত

প্রথম পাতা » সর্বশেষ » গলাচিপায় লিগ্যাল এইড দিবস পালিত
রবিবার ● ২৮ এপ্রিল ২০১৯


গলাচিপায় লিগ্যাল এইড দিবস পালিত

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

গলাচিপা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের উদ্যোগে জাতীয় আইন সহায়তা দিবস পালিত হয়েছে।
রবিবার (২৮ এপ্রিল) গলাচিপা উপজেলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে এক বর্ণাঢ্য র‌্যালি মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি সকাল ৯ টায় শুরু করে গলাচিপা পৌর সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আদালত প্রাঙ্গনে এসে শেষ হয়। পরে সিনিয়র চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার মন্ডল এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গলাচিপা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. শাহজাহান মিয়া, গলাচিপা প্রেসক্লাবের সভাপতি খালিদ হোসেন মিলটন, বার প্রতিনিধি ও বিশিষ্ট আইনজীবি এ্যাডভোকেট শামীম আহম্মেদ, এ্যাড. একেএম আজাদ, এপিপি ও আইনজীবি মো. সিদ্দিকুর রহমান, এ্যাড. সাইফুর রহমান খান, এ্যাড. রাইসুল ইসলাম, এ্যাড. মনিরুল ইসলাম, এ্যাড. দেলোয়ার হোসেন,এ্যাড. খোকন।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এ্যাড, মোঃ জসিম, মোহনা টিভির জেলা প্রতিনিধি সোহাগ রহমান, মুভি বাংলা টিভির প্রতিনিধি রিপন বিশ্বাস, আনন্দ টিভির প্রতিনিধি সোহেল আরমান, ভোরের পাতার সাংবাদিক মোঃ হিফিজ ও গলাচিপা থানার পুলিশ প্রশাসনের প্রতিনিধি মো. নজরুল ইসলাম প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা গরীব মেহনতি মানুষের বিনামূল্যে আইনী সেবা দান ও মিথ্যা মামলা প্রতিরোধে সমাজের সচেতন ও সামাজিক এবং জনপ্রতিনিধিদের মানবতার স্বার্থে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে আইনী সেবা দেওয়ার আহ্বান জানান। অনুষ্ঠানে সভাপতি বিজ্ঞ ম্যাজিস্ট্রেট বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে গরীব অসহায় মানুষের বিভিন্ন মামলা ও আর্থিক বিষয়ে এবং আইনী সহায়তা পেয়ে বিচার বিভাগীয় সেবা পেতে পারে সেজন্য সর্ব মহলের আন্তিরকতার আহ্বান জানান। অনুষ্ঠানে বিভিন্ন সুধীবৃন্দ, আইনজীবি, গণমাধ্যম কর্মীরা ও আদালত সংশ্লিষ্ট জি.আর.ও এবং মোহরা প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন।

এসআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:১৬:০৬ ● ৩৮৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ