কলাপাড়ায় পল্লী বিদ্যুতের নতুন সংযোগ দেয়ার নামে চাঁদাবাজী

প্রথম পাতা » সর্বশেষ » কলাপাড়ায় পল্লী বিদ্যুতের নতুন সংযোগ দেয়ার নামে চাঁদাবাজী
রবিবার ● ২৮ এপ্রিল ২০১৯


কলাপাড়ায় পল্লী বিদ্যুতের নতুন সংযোগ দেয়ার নামে চাঁদাবাজী

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

কলাপাড়ার চম্পাপুর ইউনিয়নের গোলবুনিয়া গ্রামে এখন পল্লী বিদ্যুতের খুটি পোতার কাজ চলছে। হয়তো কয়েকদিন পরে বিদ্যুতের আলোয় আলোকিত হবে গ্রামটি। এমন প্রত্যাশা পুরনের অপেক্ষায় গ্রামের সকল পরিবার। তবে বিদ্যুতের নতুন সংযোগ নেয়া নিয়ে গ্রামবাসীর উৎসাহের চেয়ে নতুন সংযোগকে কেন্দ্র করে গ্রামজুড়ে ফ্রি-স্টাইলে যে চাঁদাবাজী চলছে তা সর্বত্র আলোচিত হচ্ছে। নতুন বিদ্যুত সংযোগ আসবে একারণে প্রায় এক বছর আগে প্রত্যেক গ্রাহকের কাছ থেকে ২০০ টাকা নেয়া হয়েছে। দুই মাস আগে নেয়া হয়েছে প্রত্যেকের কাছ থেকে আরও এক হাজার টাকা। সবশেষ সাতদিন আগে নেয়া হয়েছে প্রত্যেক পরিবার থেকে তিন কেজি করে চাল। এখন আবার নতুন মিটার লাগানোসহ সংযোগ দিতে চাওয়া হচ্ছে আরও দুই/তিন হাজার টাকা। যেন গ্রামের মানুষ জিম্মি হয়ে পড়েছেন।
ওই গ্রামের শিক্ষক বাবুল মুন্সী, কমিউনিটি ক্লিনিক কর্মী জাকির শেখসহ তাদের আরও চার সহযোগী এই টাকা তোলার কাজে জড়িত বলে গ্রামবাসীর এন্তার অভিযোগ। এচক্রটি সরকারের নতুন বিদ্যুত সংযোগ দেয়ার সকল সফলতা নস্যাৎ করে দিচ্ছে। গ্রামবাসী এচক্রের জিম্মিদশা থেকে মুক্তি চায়। বিদ্যুতের নতুন সংযোগ নেয়ার এ চাঁদাবাজী চলছে ফ্রি-স্টাইলে। অভিযুক্ত শিক্ষক জানান, আমি এর ধারে কাছেও নাই।  সব মিথ্যা। আর জাকির শেখকে মোবাইল করলে তিনি রিসিভ করেননি।
পল্লী বিদ্যুত সমিতির কলাপাড়া জোনাল অফিসের ডিজিএম জানান, টাকা-পয়সা নেয়ার ঘটনায় পল্লী বিদ্যুত সমিতির পক্ষ থেকে ইতোপুর্বে মাইকিং করে কাউকে টাকা-পয়সা না দেয়ার জন্য বলা হয়েছে। এমনকি টাকা চাইলে বেধে তাঁকে খবর দেয়ার নির্দেশনা দেয়া আছে। সমিতির পরিচালক প্রভাষক মো. ইউসুফ আলী জানান, চাঁদা তুললে জড়িতদের পুলিশে দেয়ার নির্দেশনা রয়েছে। তবে একাধিক সুত্রে নিশ্চিত হওয়া গেছে, বিদ্যুতের নতুন সংযোগের লাইন টানার ঠিকাদারের লোকজনের সঙ্গে জড়িত স্থানীয় একটি সিন্ডিকেট এমন চাঁদাবাজী করছে।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৪৮:০৬ ● ২৯৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ