নৈতিক দায় থেকেই বিএনপির সংসদে আসা উচিত: হানিফ

প্রথম পাতা » রাজনীতি » নৈতিক দায় থেকেই বিএনপির সংসদে আসা উচিত: হানিফ
শুক্রবার ● ২৬ এপ্রিল ২০১৯


ফাইল ছবি
সাগরকন্যা ঢাকা অফিস ॥
আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, নৈতিক দায় থেকেই বিএনপির সংসদে আসা উচিত। তিনি বলেন, বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্যদের উচিত জনগণের রায়ের প্রতি সম্মান দেখিয়ে সংসদে আসা। সংসদে না গেলে জনগণ আর কোনো দিন তাদের ভোট দিবে না। শুক্রবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ৪ জন মহিলা এমপির সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপির একজন গতকাল (গত বৃহস্পতিবার) শপথ নিয়েছেন। জনগণের রায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে আগামি ৩০ এপ্রিলের মধ্যে আপনারা শপথ নেবেন বলে আশা করি। তিনি আরও বলেন, মির্জা ফখরুল আপনি কথায় কথায় গণতন্ত্রের কথা বলেন, কিন্তু যে জনগণ আপনাকে ভোট দিয়েছে তাদের প্রতি শ্রদ্ধা দেখাতে পারছেন না। সেই জনগণ থেকে সফলতা নিয়ে তাদের আপনি অবজ্ঞা করছেন।

হানিফ বলেন, আপনারা যদি ভেবে থাকেন শপথ না নিয়েই এভাবেই আপনারা দায়িত্ব পালন করবেন তাহলে এটি ভুল হবে। আপনারা যদি শপথ না নিয়ে সংসদে যোগদান না করেন তাহলে ওই এলাকার জনগণ আপনাদের আর ভোট দেবে না। শ্রীলঙ্কার বোমা হামলার ঘটনায় নিন্দা জানিয়ে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, ধর্মের নাম করে উগ্রবাদ সহ্য করা হবে না। সন্ত্রাস এবং জঙ্গিবাদে যারা জড়িত তারা মানবতার শত্রু, সমাজের শত্রু, দেশের শত্রু। এদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি বলেন, এ দেশের প্রথম সন্ত্রাসে শুরু হয়েছে ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার করা মধ্য দিয়ে। এটি সন্ত্রাসী কর্মকান্ড ছিল। জাতির পিতাকে হত্যার মাধ্যমে এদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করা হয়েছিল। তিনি বলেন, খালেদা জিয়া যতবার ক্ষমতায় এসেছে প্রত্যেকবার হামলা হয়েছে শেখ হাসিনার ওপর, আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর। দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে এ অগ্রগতিতে সবাইকে এক সঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনা এদেশের মানুষের কাছে আস্থার একটি জায়গা। দেশের সব মানুষ বিশ্বাস করে তিনি ছাড়া এদেশ এগিয়ে নিয়ে যাওয়ার মত কেউ নেই। তাই দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।

দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগম প্রমুখ। অনুষ্ঠানে জাতীয় সংসদের সংরক্ষিত আসনে মনোনীত হওয়ায় ফজিলাতুন নেসা ইন্দিরা, জান্নাতুল বাকিয়া, নার্গিস রহমান ও শবনম জাহান শীলাকে সংবর্ধনা দেওয়া হয়।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:৫৪:৫৩ ● ৪২৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ