খালেদা জিয়াকে আটকে রেখে অবৈধ ক্ষমতা চিরস্থায়ী করা যাবে না: রিজভী

প্রথম পাতা » রাজনীতি » খালেদা জিয়াকে আটকে রেখে অবৈধ ক্ষমতা চিরস্থায়ী করা যাবে না: রিজভী
শুক্রবার ● ২৬ এপ্রিল ২০১৯


খালেদা জিয়াকে আটকে রেখে অবৈধ ক্ষমতা চিরস্থায়ী করা যাবে না: রিজভী

ঢাকা সাগরকন্যা অফিস॥

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এ দেশের কোটি কোটি জনতার আশা-আকাক্সক্ষার প্রতীক দেশনেত্রী খালেদা জিয়াকে আটকে রেখে অবৈধ ক্ষমতা চিরস্থায়ী করা যাবে না।
শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ৭টায় ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে এক বিক্ষোভ মিছিল শেষে রাজধানীর নয়াপল্টনে পথসভায় এ কথা বলেন রিজভী। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তাঁর সুচিকিৎসার দাবিতে এ বিক্ষোভ মিছিল করে বিএনপি।
পথসভায় রুহুল কবির রিজভী বলেন, অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দিতে হবে। একদলীয় নিষ্ঠুর শাসনের কশাঘাত থেকে দেশনেত্রীকে কারামুক্ত করতে জনগণ এখন দৃঢ়প্রতিজ্ঞ। তাঁকে কারামুক্ত করেই ঘরে ফিরবে জনগণ। রিজভী আরো বলেন, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ও আদালতের ঘাড়ে বন্দুক রেখে নির্দোষ খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে বন্দি করে রাখার উদ্দেশ্যই ছিল মধ্যরাতে নির্বাচন করা। এই নির্বাচন ছিল আইনশৃঙ্খলা বাহিনী দ্বারা রাতের আঁধারে ব্যালট বাক্স পূর্ণ করা।
ওয়াসা কর্তৃপক্ষের গাফিলতির কারণে দূষিত পানি পান করতে হচ্ছে জানিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের ক্ষমতাসীন মহলের পছন্দের লোকেরা ঊর্ধ্বতন কর্মকর্তা হয়ে মানুষের সুস্থভাবে বেঁচে থাকার নিশ্চয়তাকে অনিশ্চিত করেছে। ওয়াসা কর্তৃপক্ষের গাফিলতির কারণে দূষিত পানি পান করতে হচ্ছে নগরবাসীকে। এতে পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছে ঢাকাবাসী। চারদিকে শুধু জন্ডিস, কালাজ¦র, ডেঙ্গু জ¦র, টাইফয়েড, ডায়রিয়া ইত্যাদি রোগে মানুষের আক্রান্ত হওয়ার খবর ভেসে আসছে। এই সরকারের আমলে মানুষের বেঁচে থাকাটায় সবচেয়ে কষ্টকর হয়ে পড়েছে।
দেশব্যাপী নারী হত্যা ও নারী নির্যাতনের হিড়িক পড়েছে উল্লেখ করে রিজভী বলেন, জবাবদিহিহীন সরকারের দুঃশাসনে সাম্প্রতিককালে এক ভয়াবহ নারী নির্যাতনের শিকার নুসরাত জাহান রাফিসহ দেশব্যাপী নারী হত্যা ও নারী নির্যাতনের হিড়িক পড়েছে। অনাচার-অবিচার চরম মাত্রায় উপনীত হয়েছে। রাষ্ট্র-সমাজে নৈরাজ্যের ব্যাপক বিস্তারে মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই। ক্ষমতাসীন দলের লোক হলে তার সাত খুন মাফ। আর বিরোধীদলের নেতাকর্মীরা যারা ন্যায়ের পক্ষে, গণতন্ত্রের পক্ষে সোচ্চার, তাদের মায়ের কোল খালি করা হচ্ছে প্রতিনিয়ত। তাদের ঠিকানা নির্ধারণ করা হয়েছে একমাত্র কারাগারে।
লোডশেডিংয়ের কারণে জনজীবন দুর্বিষহ হয়ে পড়ছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, এই প্রচ- খরতাপে দেশের বিভিন্ন অঞ্চলে লোডশেডিং জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে। এখন সারা দিনে দুই-এক ঘণ্টার বেশি গ্যাস থাকে না। গ্যাসের এই তীব্র সংকটে কলকারখানা, বিদ্যুৎ ও গৃহস্থালির কাজ স্থবির হয়ে পড়েছে। সুষ্ঠু ভোট, আইনের শাসন, ন্যায়বিচার, মতপ্রকাশের স্বাধীনতা ইত্যাদি সরকার কবরে পাঠিয়েছে বলেই সমাজে অনাচার, সন্ত্রাস ও রক্তপাতের এখন বাড়বাড়ন্ত। এর আগে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তাঁর সুচিকিৎসার দাবিতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
রুহুল কবির রিজভীর নেতৃত্বে ওই বিক্ষোভ মিছিলে শত শত নেতাকর্মী অংশ নেন। ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে মিছিলটি নাইটিংগেল মোড় ঘুরে আবারও কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, দপ্তর সম্পাদক এ বি এম রাজ্জাক, কাফরুল থানা বিএনপির সভাপতি আক্তার হোসেন জিল্লু, বিএনপি নেতা দেলোয়ার হোসেন দিলু, আ. আউয়াল, এনায়েত হাফিজ, ইঞ্জিনিয়ার মজিবুল হক, হারুন অর রশীদ খোকা, ছাত্রনেতা মাসুদসহ ঢাকা মহানগর উত্তর বিএনপির অসংখ্য নেতাকর্মী অংশ নেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৯:২০:৪৩ ● ৩৯৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ