বিএনপির উদ্দেশে অ্যাটর্নি জেনারেল : বাঁকা চোখে দেখলে সমাধান হবে না

প্রথম পাতা » রাজনীতি » বিএনপির উদ্দেশে অ্যাটর্নি জেনারেল : বাঁকা চোখে দেখলে সমাধান হবে না
রবিবার ● ৭ এপ্রিল ২০১৯


ফাইল ছবি
ঢাকা সাগরকন্যা অফিস ॥
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, ‘বেগম জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা মানবিক দৃষ্টিকোণ থেকেই বলেছেন।’ রবিবার সাংবাদিকদের এসব কথা বলেন অ্যাটর্নি জেনারেল।

মাহবুবে আলম বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয় মানবিক দৃষ্টিভঙ্গি থেকে কথাটি বলেছেন। এটাকেও সমালোচনা করা! বিএনপির নেতারা সব কথাই যদি বাঁকা চোখে দেখেন তাহলে তো সমস্যার সমাধান হবে না।’ গণঅনশনসহ বিভিন্ন কর্মসূচিতে বিএনপির নেতারা দাবি করছেন, প্যারোলে নয় নিঃশর্ত মুক্তি দিতে হবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে। গত শনিবার জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় বাহাদুরাবাদ নৌ থানার নতুন ভবন উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্যারোলের বিষয়টি বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে এখনো কোনো আবেদন পাওয়া যায়নি। সুনির্দিষ্ট কারণ দেখিয়ে আবেদন করা হলে তাঁর মুক্তির বিষয়ে সরকার চিন্তা করবে।’ এদিকে কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে মানুষ হত্যার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া ছয় মাসের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে রবিবার সকালে জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপরে করা আবেদন শুনানি শেষে খারিজ করে দেন।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৫:৫৫:৩২ ● ৩৯৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ