কলাপাড়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নারী সদস্যের প্রাণ নাশের হুমকির অভিযোগ

প্রথম পাতা » সর্বশেষ » কলাপাড়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নারী সদস্যের প্রাণ নাশের হুমকির অভিযোগ
শুক্রবার ● ৫ এপ্রিল ২০১৯


কলাপাড়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নারী সদস্যের প্রাণ নাশের হুমকির অভিযোগ

কলাপাড়া সাগরকন্যা অফিস॥

ইউপি চেয়রম্যানের প্রাননাশের হুমকিতে পরিবার পরিজন নিয়ে বাড়ীঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন এক নারী ইউপি সদস্য। এমন অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ডাবলুগঞ্জ ইউনিয়ন পরিষদের সদস্য শাহানারা বেগম শানু।
বৃহস্পতিবার রাতে কলাপাড়া প্রেসক্লাবে এবং শুক্রবার বেলা এগারটায় মহিপৃর প্রেসক্লাবে লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, ইউনিয়নের মিরপুর খাল খনন করে মাটি আবাদী জমি এবং বসতভিটায় ফেলে সাধারন মানুষের ভোগান্তি তৈরি করারসহ অনিয়মের প্রতিবাদ করায় ডাবলুগঞ্জ ইউপি চেয়ারম্যান সালাম শিকদার পালিত সন্ত্রাসী দ্বারা বসতভিটায় হামলাসহ মারধর করেছেন। চেয়ারম্যান সালাম সিকদার তার পক্ষের লোকজন দিয়ে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করতে উঠেপড়ে লেগেছেন। চেয়ারম্যান তার বাড়ির কাজের ঝি মোসাম্মৎ খুকুমনি ওরফে আয়েশা খাতুনকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে তার নামে মাতৃত্ব ভাতা দেখিয়ে তাকে দিয়ে আমার বিরুদ্ধে কাল্পনিক অভিযোগ সৃষ্টি করেছেন। তার বাহিনী লেলিয়ে ২১ মার্চ তাকে লাঞ্ছিত করেছে। এ ঘটনায় মামলা করি। এতে ক্ষিপ্ত হয়ে ৩ এপ্রিল চেয়ারম্যান তার সন্ত্রাসী বাহিনী লেলিয়ে মাছের ঘের পুকুরের মাছ চুরি করে নেয়। ১৫০টি আকাশমনি গাছ ও চারা কেটে নিয়ে গেছে। এমনকি বাড়িঘরে যেতে পারছেন না। গোটা পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীন হয়ে পড়েছেন। বাড়ী ঘর ছাড়া থাকার সুয়োগে সন্ত্রাসী বাহিনী দিয়ে গরু লুট করে নিয়ে গেছেন। মহিলা মেম্বার নিজেসহ তার গোটা পরিবারের নিরাপত্তা চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। প্রধানমন্ত্রীর দৃস্টি আকর্ষন করে শাহানারা বেগম বলেন, এসব বিষয় নিয়ে মামলা করেও তার সন্ত্রাসী বাহিনীর বাঁধা এবং ভয়ে আদালত এবং থানায় যেতে পারছেন না।
এ বিয়য়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান সালাম শিকদার বলেন, সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।
প্রসঙ্গত: বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, জেলেদের বিশেষ বিজিএফসহ সরকারের দারিদ্র্য বিমোচন কর্মসূচির সুবিধাভোগীর কাছ থেকে অর্থ আদায়সহ অভিযোগ এনে নারী ইউপি সদস্য শাহানারা বেগম শানুর বিরুদ্ধে ডালবুগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম সিকদারের সংবাদ সম্মেলনের ২৪ ঘন্টার মধ্যে পাল্টাসংবাদ সম্মেলন করেছেন শাহানারা বেগম। বর্তমানে কলাপাড়ার ডালবুগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান ও মহিলা মেম্বারের বিরোধ চরমে পৌছেছে। এনিয়ে এলাকায় চলছে বিভিন্নমুখী আলোচনা-সমালোচনা। উভয় পক্ষ ঘটনার তদন্ত দাবি করেছেন।

এমই/এমআর

বাংলাদেশ সময়: ১৪:১৯:৩২ ● ৬৪৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ