‘বনানীর ঘটনায় কাউকে ছাড় দেওয়ার সুযোগ নেই’

প্রথম পাতা » সর্বশেষ » ‘বনানীর ঘটনায় কাউকে ছাড় দেওয়ার সুযোগ নেই’
রবিবার ● ৩১ মার্চ ২০১৯


---

ঢাকা সাগরকন্যা অফিস॥
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন জানিয়েছেন, জমির মালিক, টাওয়ারের বর্ধিত অংশের মালিকসহ রূপায়ণ গ্রুপের কর্ণধারকে আসামি করা হয়েছে। তিনি বলেন, ‘তিনজনই আসামি। এখানে কাউকে ছাড় দেওয়া হয়নি। কাউকে ছাড় দেওয়ার সুযোগ নেই।’
রোববার রাজধানীর মিন্টো রোডে ডিবির মিডিয়া অফিসে সাংবাদিকদের এসব কথা বলেন আবদুল বাতেন। শনিবার দিবাগত রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার করা হয় জমির মালিক এস এম এইচ আই ফারুককে। শনিবারই গ্রেপ্তার করা হয় এফ আর টাওয়ারের বর্ধিত অংশের মালিক তাসভীর উল ইসলামকে। তাসভীর উল ইসলাম ২০, ২১ ও ২২ তলার মালিক। তিনি কাসেম ড্রাইসেল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। ওই দুজনকেই গতকাল সাংবাদিকদের সামনে হাজির করা হয়। বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকা-ের ঘটনায় রাজউকের কোনো গাফিলতি থাকলে তদন্তের পর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান আবদুল বাতেন।
আবদুল বাতেন বলেন, ‘আমাদের তদন্তের ক্ষেত্রে আমরা কোনো গাফিলতি করব না। সে ক্ষেত্রে যে সংস্থা, যে ব্যক্তি যত শক্তিধর হোক, যদি তাদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হয়, তাদের বিরুদ্ধে সুস্পষ্ট অপরাধের ভিত্তিতে অভিযোগপত্র দায়ের করা হবে।’ রূপায়ণ গ্রুপের কর্ণধার লিয়াকত আলী খান বিধিমালা লঙ্ঘন করে অবৈধভাবে লাভবান হওয়ার জন্য নিরাপত্তা ব্যবস্থা উপেক্ষা করে ভবনটি তৈরি ও বিক্রয় করেন। এ কারণে তিনিসহ অনেকেই অভিযুক্তের তালিকায় আছেন বলে জানিয়েছে পুলিশ।
ডিএমপির অতিরিক্ত কমিশনার জানান, তাঁদের গ্রেপ্তারে অভিযান চলবে। তিনি বলেন, রূপায়ণের কর্ণধার আসামি হয়েছে। লিয়াকত আলী খান মুকুল অভিযুক্ত। এখানে কাউকে ছাড় দেওয়া হয়নি। কাউকে ছাড় দেওয়ার সুযোগ নেই।’ মঙ্গলবার বনানীর এফ আর টাওয়ারে আগুন লাগে। ওই ঘটনায় এখন পর্যন্ত ২৬ জন নিহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫:৩৩:৩৬ ● ৪৮৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ