বরিশাল মেট্রোপলিটন কলেজে বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রথম পাতা » বরিশাল » বরিশাল মেট্রোপলিটন কলেজে বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত
মঙ্গলবার ● ২৬ মার্চ ২০১৯


---

বরিশাল সাগরকন্যা অফিস॥
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বরিশাল মেট্রোপলিটন কলেজে শিক্ষার্থীদের অংশগ্রহণে‘স্বাধীনতা দিবসের তাৎপর্য’ শীর্ষক বক্তৃতা প্রতিযোগিতা ২৬ মার্চ সকালে কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতা শেষে সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ এস এম আলী নেছার, বলেন ‘আমাদের স্বাধীনতা সম্পর্কে জানতে হবে। স্বাধীনতা দিবসের তাৎপর্য উপলব্ধি করে তা মনে-প্রাণে ধারণ করতে হবে। যখন কোনো অপশক্তি বাংলাদেশের স্বাধীনতাকে লুণ্ঠন করার পায়তারা করবে তখনি আমাদের রুখে দাড়াতে হবে। যে কোনো মূল্যে স্বাধীনতাকে অক্ষুণ্ন রাখতে হবে। তোমরাই আগামির ভবিষ্যৎ, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে তোমরা এ দেশের নেতৃত্ব দিবে’। এছাড়াও তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান সম্পর্কে আলোকপাত করেন এবং  উপস্থিত সকলকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী পড়ার জন্য উদ্বুদ্ধ করেন।
অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন কলেজের ব্যবস্থাপনা পরিচালক  সৈয়দ মহাব্বাতুল্লাহ মাহেত। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলা প্রভাষক  মো. আহসান উল্লাহ, পৌরনীতি ও সুশাসন প্রভাষক শাহাদাত হোসেন,হিসাববিজ্ঞান প্রভাষক হিরন হাওলাদার, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রভাষক সাইখুল ইসলাম ও সমাজকর্ম প্রভাষক কাওসার হোসাইন। অনুষ্ঠান সঞ্চালনা করেন পদার্থবিদ্যা প্রভাষক তানিয়া পারভীন।

বাংলাদেশ সময়: ১৫:১৬:৪৭ ● ৪১০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ