মে’কে সমর্থন দিয়ে দুই মন্ত্রী পাশে দাঁড়ালেন

প্রথম পাতা » বিশ্ব » মে’কে সমর্থন দিয়ে দুই মন্ত্রী পাশে দাঁড়ালেন
সোমবার ● ২৫ মার্চ ২০১৯


---

সাগরকন্যা আর্ন্তজাতিক ডেস্ক॥

ব্রিটিশ মন্ত্রিসভার সদস্যরা প্রধানমন্ত্রী টেরিজা মে’কে সরিয়ে দেয়ার পরিকল্পনা করছেন এমন খবরের মাঝেই তাকে সমর্থন দিয়ে পাশে দাঁড়িয়েছেন গুরুত্বপূর্ণ দুই মন্ত্রী। যারা তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হতে পারেন বলেও ভাবা হচ্ছিল।
এদের একজন হলেন পরিবেশ মন্ত্রী মাইকেল গভ এবং অপরজন প্রধানমন্ত্রী টেরিজা মে’র উপ-প্রধান বা কেবিনেট মিনিস্টার ডেভিড লিডিংটন।
মাইকেল গভ সাংবাদিকদের বলেছেন, এখন জাহাজের ক্যাপ্টেন পরিবর্তন করার সময় নয়। তিনি প্রধানমন্ত্রী ও তার চুক্তিতেই সবচেয়ে বেশি সমর্থন চাইবেন বলে জানান।
অন্যদিকে লিডিংটন বলছেন, তিনি শতভাগই মে কে সমর্থন দেবেন। মে ‘খুব ভাল কাজ করছেন’ জানিয়ে তিনি বলেন, মে’র স্থলাভিষিক্ত হওয়ার কোনো ইচ্ছে তার নেই।
চ্যান্সেলর ফিলিপ হামুন্ডও রোববার বলেছেন, প্রধানমন্ত্রী পরিবর্তন করে কিংবা সরকারের দল বদল করে কোনো লাভ হবে না।”
ইইউ থেকে যুক্তরাজ্যের বেরিয়ে যাওয়া (ব্রেক্সিট) বিষয়ক আর্টিকেল-৫০ এর মেয়াদ বাড়াতে বাধ্য হওয়া মে সপ্তাহখানে ধরেই পদত্যাগের চাপের মুখে আছেন। ব্রেক্সিট প্রক্রিয়া দীর্ঘায়িত হওয়ায় তার সমালোচনাও করছেন সাংসদরা।
ইইউ নেতাদের সঙ্গে হওয়া সমঝোতা চুক্তিটি মে আগামি সপ্তাহে ফের পার্লামেন্টে ভোটে তুলবেন কি না তা এখনও স্পষ্ট নয়। অবশ্য প্রধানমন্ত্রী মে সাংসদদের কাছে লেখা এক চিঠিতে ‘প্রয়োজনীয় সমর্থন’ পেলেই কেবল চুক্তিটি ফের উত্থাপন করা হবে বলে ইঙ্গিত দিয়েছেন।
রোববার যুক্তরাজ্যের বেশ কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে মন্ত্রিসভার সদস্যরা মে-কে সরিয়ে একজন ‘তত্ত্বাবধায়ক নেতাকে’ দায়িত্ব দেয়ার পরিকল্পনা করছেন বলে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১২:৩৯:৩৩ ● ৫২২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ