ডাকসু: আবারও আন্দোলনে ভোট বর্জনকারী প্যানেলগুলো

প্রথম পাতা » রাজনীতি » ডাকসু: আবারও আন্দোলনে ভোট বর্জনকারী প্যানেলগুলো
রবিবার ● ১৭ মার্চ ২০১৯


ফাইল ছবি
ঢাকা সাগরকন্যা অফিস ॥
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদে (ডাকসু) পুনর্নির্বাচনের দাবিতে আন্দোলনে যাচ্ছে ভোট বর্জনকারী প্যানেলগুলো। পাঁচ দফা দাবিতে উপাচার্য কার্যালয় ঘেরাও করার কর্মসূচি দিয়েছে তারা। রবিবার বিকেল ৫টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এ কর্মসূচি ঘোষণা করেন স্বতন্ত্র জোটের ভিপি পদের প্রার্থী অরণি সেমন্তি খান। এ সময় উপস্থিত ছিলেন স্বতন্ত্র জিএস প্রার্থী আসিফুর রহমান, উম্মে হাবিবা বেনজির প্রমুখ।

পাঁচটি দাবি হলো-বিতর্কিত ডাকসু নির্বাচন বাতিল, পুনঃতফসিল ঘোষণা, ব্যর্থ ভিসির পদত্যাগ, মিথ্যা মামলা প্রত্যাহার ও হামলাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার। আজ সোমবার অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে উল্লেখ করে অরণি বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্লাস বন্ধ থাকবে। আমরা ১১টায় রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে উপাচার্যের কার্যালয়ে অবস্থান নেবো। নির্বাচন বর্জন করে পুনর্নির্বাচনের দাবিতে প্রশাসনকে তিনদিনের আল্টিমেটাম দিয়েছিল পাঁচটি প্যানেল। প্যানেলগুলো হলো-কোটা সংস্কার আন্দোলনকারীদের বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, বামপন্থি ছাত্র সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র ঐক্য, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, স্বতন্ত্র জোট সমর্থিত, ছাত্র ফেডারেশন সমর্থিত প্যানেল।

পুন:নির্বাচনের দাবি ভিপি নুরের প্যানেলেরও: এদিকে, ফের পুন:নির্বাচনের দাবি জানিয়েছে ডাকসু ভিপি নুরুল হক নুরের প্যানেল বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। রবিবার বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনের যুগ্ম-আহ্বায়ক ফারুক হোসেন। তিনি বলেন, ডাকসু নির্বাচনে শিক্ষার্থীদের আশা-আকাক্সক্ষা প্রতিফলিত হয়নি। এতে অনিয়ম পরিলক্ষিত হয়েছে। সাংবাদিকদের উপর কড়াকড়ি আরোপ করা হয়েছে। প্রার্থীদের উপর হামলা হয়েছে। প্রশ্নবিদ্ধ নির্বাচন বাতিল করে ঢাবির মর্যাদা রক্ষায় পুনর্নির্বাচন দাবি করছি।

এসময় ভিপি নুরুল হক নূর বলেন, শিক্ষার্থীদের দাবির সঙ্গে আমি একমত। পরিবেশ পরিস্থিতি বিবেচনা করে শিক্ষার্থীদের মতামত নিয়ে দায়িত্ব গ্রহণ করার কথা জানান তিনি।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৮:৪৭:২০ ● ৩৭১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ