পাঁচ বছরে শতাধিক চুরি করে অবশেষে ধরা

প্রথম পাতা » চট্টগ্রাম » পাঁচ বছরে শতাধিক চুরি করে অবশেষে ধরা
বুধবার ● ১৩ মার্চ ২০১৯


ফাইল ছবি
চট্টগ্রাম সাগরকন্যা প্রতিনিধি ॥
পেশা তার চুরি; একটি তালা ভাঙ্গতে সময় লাগে কয়েক সেকেন্ড। সব মিলিয়ে চুরি করে সটকে পড়তে লাগে সর্বোচ্চ ১৫ মিনিট। পুরনো কাপড় কেনার আড়ালে গত পাঁচ বছর ধরে শতাধিক চুরির ঘটনা ঘটালেও ধরা পড়েননি কখনও। জাহাঙ্গীর আলম (৪০) নামের ‘দক্ষ’ সেই চোর অবশেষে পুলিশের জালে আটকা পড়েছেন। চট্টগ্রামের স্টেশন রোড এলাকা থেকে গত মঙ্গলবার রাতে কোতোয়ালী পুলিশ জাহাঙ্গীরকে গ্রেফতার এবং শতাধিক মোবাইল ফোন, জুতা, কাপড়সহ বিভিন্ন চুরি করা মালামাল উদ্ধার করে।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, পুরনো কাপড় কেনার কৌশল করে মাথায় একটি টুকরি নিয়ে জাহাঙ্গীর বিভিন্ন ভবনে উঠে পড়ে। সেখানে কয়েক বার উঠানামা করে টার্গেট করে নেয় তালা ঝোলানো বাসার। সেই বাসার সামনে গিয়ে ডাক দেয় কাপড় কেনার জন্য। সাড়া না পেলেই তালা ভেঙ্গে ঢুকে পড়ে বাসায়। মোবাইল, টিভি থেকে শুরু করে জামা কাপড়সহ গৃহস্থালী বিভিন্ন পণ্য চুরি করে সটকে পড়ে। সবমিলিয়ে একটি বাসায় চুরি করতে জাহাঙ্গীর সময় নেয় ১০ থেকে ১৫ মিনিট।

ওসি জানান, চুরির মালামাল জাহাঙ্গীর বিক্রি করেন পুরাতন স্টেশন এলাকার জানে আলম নামের এক ব্যক্তির কাছে। জাহাঙ্গীরকে গ্রেফতারের পর জানে আলমের বাসায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয় বিভিন্ন ব্র্যান্ডের ১৪৫টি মোবাইল সেট, ১০৬ জোড়া জুতা, জামা কাপড়সহ বিভিন্ন গৃহস্থালী সামগ্রী। জানে আলম পালিয়ে গেলেও তার স্ত্রী রেহেনা বেগমকে (৪৫) গ্রেফতার করা হয়েছে।

কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান বলেন, জাহাঙ্গীরের কাছে ৮-১০ ইঞ্চি লম্বা একটি লোহার পাইপ থাকে। সে পাইপটি দিয়েই মূলত ঘরের তালা, আলমারি ও ওয়ারড্রপ খুলে ফেলে কয়েক সেকেন্ডের মধ্যে। মূলত চান্দগাঁও ও পাঁচলাইশ এলাকার বিভিন্ন ভবনে সে চুরি করে। সেজন্য সকাল ১০টা থেকে ১২টা ও বিকাল ৪টা থেকে ৬টা এই সময়টিকে বেছে নেয়। বছর পাঁচেক ধরে সে চুরির পেশায় যুক্ত থাকলেও কখনও গ্রেফতার হয়নি।

পুলিশ কর্মকর্তা কামরুজ্জামান জানান, জানে আলম পুরাতন স্টেশন এলাকায় পুরানো জিনিসের আড়ালে চোরাই মালামাল বিক্রি করে। জাহাঙ্গীর বিভিন্ন বাসা থেকে চুরি করে সেগুলো জানে আলমের বাসায় নিয়ে যায়। জাহাঙ্গীর ও রেহেনার বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা হয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তা কামরুজ্জামান।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৫:২৫:২৬ ● ৩৯৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ