বামনায় উপজেলা আ’লীগের সভাপতির ইন্তেকাল

প্রথম পাতা » পটুয়াখালী » বামনায় উপজেলা আ’লীগের সভাপতির ইন্তেকাল
শুক্রবার ● ১৭ নভেম্বর ২০২৩


বামনায় উপজেলা আ’লীগের সভাপতির ইন্তেকাল

বামনা (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার বামনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি বামনা সদর ইউনিয়নের কাটাখালি গ্রামের  কৃতিসন্তান অ্যাডভোকেট মোঃ হারুন-অর-রশীদ বুধবার (১৫ নভেম্বর) রাত অনুমানিক পৌণে ১০টার সময় ঢাকায় বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তিনি বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী ও  সাবেক ডেপুটি অ্যাটর্নী জেনারেল।
বামনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদে তিনি অবিচ্ছিন্ন প্রায় দুই যুগাধিক কাল দায়িত্ব পালন করছিলেন। তিনি সারওয়ারজান পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হিসেবে দীর্ঘদিন নিয়োজিত ছিলেন। তাঁর আন্তরিক প্রচেষ্টায় বামনা কলেজের প্রথম স্বীকৃতি এবং সারওয়ারজান পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের কলেজ শাখার অনুমোদন অর্জিত হয়। বামনা-বদনীখালীর  ফেরি সংযোগ স্থাপনে তাঁর অবদান একচ্ছত্র।
তিনি অত্যন্ত সদালাপী, নিষ্ঠাবান ও ত্যাগী রাজনীতিক ছিলেন। তাঁর স্ত্রী ফাওজিয়া খানম বরগুনা জেলা পরিষদের মহিলা সদস্যা পদে  অধিষ্ঠিত ছিলেন। তিনি প্রায় শতবর্ষী পিতা, স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, ভাই-বোন  ও স্বজন-প্রিয়জন রেখে গিয়েছেন।
বৃহস্পতিবার বিকালে বামনা সৈয়দ  রহমত আলী ষ্টেডিয়ামে তার নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
তার মৃত্যুতে বরগুনা ১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর কবীর, বরগুনা ২ আসনের  সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার, বেতাগী উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম গোলাম কবির, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ নেতা মাহবুবুর রহমান টুকু, বামনা উপজেলা পরিষদের চেয়ারম্যান  ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইতুল ইসলাম লিটু, সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ মানজুর রব মুরতাযা আহসান, বরগুনা জেলা বারের সভাপতি আখতারুজ্জামান বাহাদুর, সাধারণ সম্পাদক আতিকুল হক গভীর শোক প্রকাশ করেন।


এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৮:৩১ ● ৯১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ