আমতলীতে জমি নিয়ে দু’ভাইয়ের সংঘর্ষে আহত-৬

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে জমি নিয়ে দু’ভাইয়ের সংঘর্ষে আহত-৬
মঙ্গলবার ● ১০ অক্টোবর ২০২৩


আমতলীতে জমি নিয়ে দু’ভাইয়ের সংঘর্ষে আহত-৬

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

৮৩ শতাংশ জমি নিয়ে বিরোধে দুই ভাইয়ের মধ্যে সংঘর্ষে ৬ জন গুরুতর আহত হয়েছে।  আহতদের স্বজনরা উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। ঘটনা ঘটেছে আমতলী উপজেলার শাখারিয়া গ্রামে মঙ্গলবার সকালে।
জানাগেছে, উপজেলার শাখারিয়া গ্রামের মৃত্যু আব্দুল হাসেম সিকদার তার ছেলে আলাউদ্দিন সিকদার, দেলোয়ার সিকদার ও নাতি ছত্তার সিকদারকে ২০২২ সালের ২০ সেপ্টেম্বর ৮৩ শতাংশ জমি ছাব কবলা দলিল  দেয়। দলিলের পরের দিন অর্থ্যাৎ ২১ সেপ্টেম্বর তিনি মারা যান। এ জমি নিয়ে চার ভাই আলাউদ্দিন সিকদার,  দেলোয়ার সিকদার, জালাল সিকদার ও নিজাম সিকদারের মধ্যে বিরোধ চলে আসছে। মঙ্গলবার সকালে জালাল সিকদারের ছেলে জসিম সিকদার ও আলাউদ্দিন সিকদারের ছেলে ফেরদৌস সিকদারের মধ্যে এ জমি নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায় উভয় পক্ষ দেশীয় অস্ত্র ও লোহার রড নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।  দফায় দফায় সংঘর্ষে দুই পক্ষের ছয়জন গুরুতর আহত হয়। আহত আলাউদ্দিন সিকদার (৬০), আব্দুস ছত্তার সিকদার (৩৫), ফেরদৌস সিকদার (২৮) ও দেলোয়ার সিকদারকে (৪৫) স্বজনরা উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেছে। অপর আহত জসিম সিকদার (৩০) ও জালাল সিকদারকে (৫৫) একই হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জসিমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেছে।
আহত আলাউদ্দিন সিকদার বলেন, বাবা আমাকে, ভাই দেলোয়ার ও তার নাতী ছত্তার সিকদারকে ৮৩ শতাংশ জমি ছাব কবলা দলিল দেন। ওই জমি বুঝে নিতে চাইলে ভাই জালাল সিকদার ও তার ছেলে জসিম সিকদারসহ ৫-৬ জনে  আমাকে, আমার দুই ছেলে ও ভাইকে কুপিয়ে ও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করেছে।
আহত জালাল সিকদার বলেন, বাবার মৃত্যুর পরে ভাই আলাউদ্দিন সিকদার তিনজনের নামে বাবার দেয়া ৮৩ শতাংশের একটি ছাব কবলা দলিল বের করে। ওই জমিতে আমরা বসবাস করছি। এখন আমাদেরকে ওই বসত ভিটা থেকে সরে যেতে বলে। এ নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায় আলাউদ্দিন সিকদার ও তার দুই ছেলে ও ভাই দেলোয়ার সিকদার আমাকে ও আমার ছেলেকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করেছে।
ছোট ভাই নিজাম সিকদার বলেন, বাবা গত বছর ২১ সেপ্টেম্বর মারা গেছেন। তার মৃত্যুর পরে ভাই আলাউদ্দিন সিকদার বাবার মৃত্যুর আগের দিনের অর্থ্যাৎ ২০ সেপ্টেম্বর  ৮৩ শতাংশের ছাব কবলা দলিল বের করেন। এ  দলিলের জমি নিয়ে তিন ভাই ও তার ছেলেদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের ছয়জন আহত হয়।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মেহেরীন আশ্রাফ বলেন, আহত চারজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
আমতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৮:৪৮ ● ২২৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ